28 C
Dhaka
Sunday, September 8, 2024

ছাত্রলীগের হামলায় রক্তাক্ত জাবি, এক অধ্যাপকসহ শতাধিক শিক্ষার্থী আহত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিলে হেলমেট পরে হামলা চালিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার (১৫ জুলাই) সন্ধ্যায় সাধারণ শিক্ষার্থীদের মিছিলে হামলা করে তারা। এতে প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন।

সন্ধ্যা সাড়ে ৬টায় কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে মিছিল নিয়ে বের হন শিক্ষার্থীরা। মিছিলটি চৌরঙ্গী, ছাত্রী হল, শহীদ মিনার প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে আসলেই শাখা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে নেতাকর্মীরা হামলা চালায়। এতে প্রায় শতাধিক শিক্ষার্থী আহত হয়। পাশাপাশি ছাত্রলীগের অনেক নেতাকর্মীও আহত হয়েছে খবর পাওয়া গেছে।

আরো পড়ুন  ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ বিটিআরসিকে গানটি সরানোর নির্দেশ

আন্দোলনকারীরা জানায়, তাদের মিছিলটি বঙ্গবন্ধু হলের মোড়ে আসলেই শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা লাইট অফ করে ‘দেশী-বিদেশী অস্ত্র’ নিয়ে হামলা করে। এ সময় মিছিলে থাকা শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যায়। তবে দুপক্ষ বিভিন্ন দলে বিভক্ত হয়ে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট পাটকেল ছুড়ে।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম ঘটনাস্থলে এলেও দুপক্ষের সংঘর্ষ থামেনি। এক পক্ষের ছোড়া ইটের আঘাতে রসায়ন বিভাগের অধ্যাপক আওলাদ হোসেন গুরুতর আহত হন। সংঘর্ষের সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দেকুর রহমানকেও আঘাত করে আহত করার অভিযোগ পাওয়া গেছে। আহত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্র থেকে প্রাথমিক চিকিৎসা নিচ্ছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত (সাড়ে ৮টা) দুপক্ষের মধ্যে সংঘর্ষ চলছে।

আরো পড়ুন  আড়াই কোটি টাকা আত্মসাতে পুলিশের তিন সদস্য
সর্বশেষ সংবাদ