27 C
Dhaka
Tuesday, September 17, 2024

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ বিটিআরসিকে গানটি সরানোর নির্দেশ

‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’, গানটি ইউটিউব থেকে সরাতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (৮ জুলাই) এক রিট আবেদনের শুনানি শেষে হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

আরিফুর রহমান মুরাদ নামের এক ব্যক্তি করা রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশ দিয়েছেন।

গত ঈদের সময় সবচেয়ে আলোচিত গান হয়ে উঠেছিল ‘নানা নাতি’। ঈদের একমাত্র ভাইরাল প্রযোজনা বললেও ভুল হবে না। কারণ নানা ও নাতি চরিত্র দুটির ভেতর দিয়ে অনেক না বলা কথা বলেছেন গানটির লেখক ও গায়ক আলী হাসান। এতে সহশিল্পী হিসেবে নানার ভূমিকায় দেখা গেছে আরেক আলোচিত কবি ও অভিনেতা মারজুক রাসেলকে।

আরো পড়ুন  ধর্মীয় আচার মানতে শাসন করায় বাবার প্রাণ নিলো মেয়ে!

সেই গানটির জন্য এর আগে লিগ্যাল নোটিশ দেয়া হয় গানটির লেখক আলী হাসান। কারণ তিনি গানের একটি লাইনে বলেছেন, ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’!

এ লাইনটির কারণে আদালত অবমাননার অভিযোগ উঠেছে গানটির বিরুদ্ধে। যার পরিপ্রেক্ষিতে গায়ক আলী হাসানকে লিগ্যাল নোটিশ দেন শেরপুর জেলা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট ফাহিম হাসনাঈন।

আরো পড়ুন  জরুরি বৈঠকের পর যে সিদ্ধান্ত নিলো ঢাকা বিশ্ববিদ্যালয়

১৯ জুন (বুধবার) রেজিস্ট্রি ডাকযোগে এ লিগ্যাল নোটিশটি পাঠানো হয়। নোটিশে ১৫ দিনের মধ্যে গানে আদালত অবমাননাকারী ‘বর্তমানের কোর্টে বিচার চলে নোটে’ লাইনটি বাদ দেয়াসহ অনলাইনে লাইভে এসে জনসাধারণের কাছে ক্ষমা চাইতে বলা হয়। অন্যথায় তার বিরুদ্ধে মামলা করার কথাও বলা হয় ওই নোটিশে।

সর্বশেষ সংবাদ