27 C
Dhaka
Tuesday, September 17, 2024

দেশের স্বাধীনতা নতুন করে আক্রান্ত হয়েছে : প্রাণিসম্পদমন্ত্রী

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান এমপি বলেছেন, কোটা আন্দোলনের উপর ভর করে দেশে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। ওদের লক্ষ্য ছিল সরকার পতনের। নৈরাজ্য করে ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে ১৯৭১ সালের পুরোনো শকুনরা নতুন কায়দায় ক্ষমতায় যেতে চেয়েছিল। নির্বাচন ছাড়া সহিংসতা করে দেশের সম্পদ পুড়িয়ে বাংলার মাটিতে কাউকে ক্ষমতায় যেতে দেওয়া হবে না।

শুক্রবার (২ আগস্ট) দুপুরে ফরিদপুরের বোয়ালমারীতে আ.লীগের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, সম্প্রতি যে দানবীয় ও নারকীয় ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে তা বর্ণনা করা সম্ভব না। পদ্মা সেতু দেশের প্রতিবাদের প্রতীক। ফ্লাইওভারের টোল প্লাজায়, মেট্রোরেল ও সেতু ভবনে হামলা করা হয়েছে। বাংলার স্বাধীনতা নতুন করে আক্রান্ত হয়েছে। কারা আক্রান্ত করছে সেটা বুঝতে আপনাদের বাকি নাই।

আরো পড়ুন  ‘৪৮ ঘণ্টায় ৩৫ শিশু নিখোঁজ’, যা বলছে পুলিশ

ছাত্রদের কোটা আন্দোলনের বিষয়ে মন্ত্রী বলেন, ছাত্রদের দাবি ছিল কোটা সংস্কার করে সাধারণ মেধার ভিত্তিতে নিয়োগ। তাদের সে দাবি পূরণ হয়েছে। যারা আন্দোলন করেছিল আদালতের রায়ের পর তাদের উৎসব করা উচিত ছিল।

আব্দুর রহমান বলেন, আমাদের রাজনৈতিক বিরোধী বন্ধুরা মায়ের কোলে শান্তিতে ঘুমিয়ে আছেন। সারা দেশে যে নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি হয়েছিল- বোয়ালমারী, আলফাডাঙ্গা, মধুখালিতে তারা কোনো কর্মসূচি দেননি এজন্য তাদের ধন্যবাদ জানাই। সম্ভাবনার বাংলাদেশকে কেউ গলা টিপে হত্যা করুক, আমরা তা হতে দিতে পারি না। আগামী ২০২৯ সালের নির্বাচনের মাধ্যমে জনগণের রায় নিয়ে ক্ষমতায় আসেন। পদ্মা সেতুর টোল প্লাজায় আগুন দিয়ে ক্ষমতায় যাওয়া যাবে না।

আরো পড়ুন  ইউটিউব দেখে মুরগি পালন, জোড়া ৭০ হাজার!

দলীয় নেতাকর্মীদের প্রতিরোধ আন্দোলনে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, দেশের সংকটকালে জেলা, উপজেলা, ইউনিয়ন ও তৃণমূল ওয়ার্ড পর্যন্ত প্রতিটি কর্মীকে অতন্দ্র প্রহরী হয়ে দায়িত্ব পালন করতে হবে। আমি এই তিন উপজেলার উন্নয়নের যে মহাপরিকল্পনা হাতে নিয়েছি তা যদি বাস্তবায়ন করতে পারি, তবে তা হবে সারা দেশের উন্নয়নের দৃষ্টান্ত।

বোয়ালমারী উপজেলা আ.লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- জেলা আ.লীগের সহসভাপতি আসাদুজ্জামান মিন্টু, উপজেলা আ.লীগের সহসভাপতি আবুল কালাম আজাদ, পৌর আ. লীগের আহ্বায়ক ও মেয়র সেলিম রেজা লিপন, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন চৌধুরী, নাসির মো. সেলিম প্রমুখ।

আরো পড়ুন  ‘নগ্ন অবস্থায় নারীর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের আপত্তিকর অঙ্গভঙ্গি’

এর আগে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে কয়েকটি পুকুর এবং জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী আব্দুর রহমান।

সর্বশেষ সংবাদ