29 C
Dhaka
Thursday, July 25, 2024

প্রাণপণ চেষ্টা করেও বাঁচতে পারলেন না ইমাম, মৃত্যু হলো ঈদের দিনই

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে মাওলানা আব্দুল বাতেন (৬০) নামে এক মসজিদের ইমাম নিহত হয়েছেন। রোববার গভীর রাতে মসজিদের শয়নকক্ষে তাঁকে ছুরিকাঘাত করা হয়। সোমবার (১৭ জুন) সকালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হয়।

নিহত আব্দুল বাতেনের বাড়ি উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী সন্যাসীপাড়ায়। তিনি স্থানীয় রংছাতি দাখিল মাদ্রাসার সহ-সুপার এবং বিশাউতি বাইতুন নুর জামে মসজিদের পেশ ইমাম ছিলেন।

আরো পড়ুন  ‘তুমি একদিন টের পাবে, আমাকেই তোমার দরকার ছিল সবচেয়ে বেশি’

স্থানীয়রা জানান, আব্দুল বাতেন মাদরাসায় শিক্ষকতার পাশাপাশি কাছের ওই মসজিদে ইমামতি করতেন। থাকতেন মসজিদের বারান্দায় করা একটি কক্ষে। রোববার গভীর রাতে তাকে সেখানেই ছুরিকাঘাত করে রক্তাক্ত অবস্থায় ফেলে যায় দুর্বৃত্তরা। পরে তিনি কোনো রকমে বের হয়ে একটি বাড়ির সামনে গিয়ে চিৎকার করলে বাসিন্দারা বেরিয়ে আসেন। তাকে উদ্ধার করে ভোর সোয়া ৪টার দিকে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন স্থানীয়রা। তবে অবস্থা গুরুতর হওয়ায় হাসপাতালটির জরুরি বিভাগে চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। সোমবার সকালে সেখানে নেয়ার পরপরই আব্দুল বাতেনের মৃত্যু হয়।

আরো পড়ুন  আলোচিত কনটেন্ট ক্রিয়েটর ঈসমাইল কারাগারে

কলমাকান্দা উপজেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সৌরভ ঘোষ জানান, মাওলানা বাতেনের বুকের বাম পাশে ধারালো অস্ত্রে আঘাত করা হয়। এতে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তাকে ময়মনসিংহে রেফার্ড করা হয়।

কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক বলেন, ঘটনার তদন্ত চলছে। মরদেহটি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

সর্বশেষ সংবাদ