28 C
Dhaka
Sunday, September 29, 2024

‘ঘাসের সঙ্গে রোলেক্স ঘড়ি খেয়েছিল গরু’, ৫০ বছর পর উদ্ধার

একসময় ঘড়ি ফিরে পাওয়ার আশাই ছেড়ে দেন যুক্তরাজ্যের কৃষক জেমস স্টিল। কিন্তু, ৫০ বছর পর আচমকা সেই ঘড়ি ফিরে পাবেন তিনি তা কখনো কল্পনা করেননি। জেমসের ভেবেছিলেন, ঘাসের সঙ্গে ‘গরু হয়তো ঘড়িটি গিলে ফেলেছে’। কিন্তু সেই সত্তরের দশকের প্রথম দিকে হারিয়ে যাওয়া ওই ঘড়ি যে ৫০ বছর পর তিনি ফেরত পাবেন। খবর: বিবিসি

জেমস বলেন, মনে করেছিলাম গরুটি মুখভর্তি ঘাসের সঙ্গে ঘড়িটিও গিলে ফেলতে পারে। িভেবেছিলেন আর কোনো দিন ঘড়িটি খুঁজে পাবেন না। সেই বাস্তবতা মেনেও নিয়েছিলেন। অথচ আমার জমি থেকেই সেই ঘড়ি উদ্ধার হয়েছে।

আরো পড়ুন  ইরানের নতুন প্রেসিডেন্টকে অভিনন্দন পুতিনের

ধাতুর খোঁজে মেটাল ডিক্টেটর দিয়ে জমিতে তল্লাশি চালানোর সময় একজন ঘড়িটি খুঁজে পান এবং জেমসকে তা ফিরিয়ে দেন। ঘড়িটি খুঁজে পাওয়ার ঘটনাকে ‘সৌভাগ্য’ বলে বর্ণনা করেছেন জেমস।

জেমস বলেন, ‘আমি খুবই খুশি। আমি কখনো ভাবিনি ঘড়িটিকে আবার দেখতে পাব। কিন্তু এখন এটি আমার হাতে। যদিও সেটির কেবল অর্ধেকটা চেইন আছে। বাকি অর্ধেক ভেঙে বিচ্ছিন্ন হয়ে গেছে।’

আরো পড়ুন  ৪৩ বছর জেল খাটার পর জানা গেল তিনি নির্দোষ!

অবশ্য ঘড়িটি খুঁজে পেলেও সেটি এখন আর সচল নয়। সেটির রংও কিছুটা সবুজাভ হয়ে গেছে। কিন্তু সেটিতে মরিচা ধরেনি বলে জানান এই কৃষক।

যিনি ঘড়িটি খুঁজে পেয়ে জেমসকে ফেরত দিয়েছেন, তার প্রশংসা করে তিনি আরও বলেন, ওই ব্যক্তি চাইলে খুব সহজেই মিথ্যা বলে ঘড়িটি ফেরত না–ও দিতে পারতেন।

প্রসঙ্গত, বিশ্বে বিলাসবহুল হাতঘড়ির জগতে অন্যতম নাম রোলেক্স। ১৯০৫ সালে যাত্রা শুরু করা কোম্পানিটি বিশ্বে প্রথম ওয়াটারপ্রুফ বা পানিরোধী ঘড়ি প্রস্তুত করে। রোলেক্সের দামি ঘড়িগুলো সব কোটি টাকার ওপরে। আর সবচেয়ে কম দামি ঘড়িটির দামও বাংলাদেশি মুদ্রায় দুই লাখ টাকার বেশি।

আরো পড়ুন  আমিরাতে ড্রাইভারের ভুলে শিশুর মৃত্যু, চালককে ক্ষমা বাংলাদেশি বাবার
সর্বশেষ সংবাদ