31 C
Dhaka
Saturday, July 20, 2024

কৃষকলীগ নেতার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ

নওগাঁর বদলগাছীতে এক নারীর ছাগল চুরি করে বিক্রি করার অভিযোগ উঠেছে এক কৃষকলীগ নেতার বিরুদ্ধে। শুক্রবার (২১ জুন) ভুক্তভোগী ওই নারী থানায় অভিযোগ দায়ের করেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় সমালোচনার ঝড় ওঠে।

অভিযুক্ত কৃষকলীগ নেতার নাম সানাউল হক হিরো (৪০)। তিনি উপজেলা কৃষকলীগের সভাপতি। ভুক্তভোগী ওই নারীর নাম জাহেরা বেগম।

এর আগে গত শনিবার ঈদের দুই দিন আগে দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার হঠাৎপাড়া (মাস্টার পাড়া) এলাকায় এমন ঘটনা ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের মাস্টারপাড়া এলাকার বাসিন্দা জাহেরা বেগমের সঙ্গে একই এলাকার ছামসুল আলমের ছেলে ছানাউল হোসেন হিরোর সঙ্গে পারিবারিক বিষয়ে মনোমালিন্য ও পূর্ব বিরোধ চলছিল। এই বিরোধের জের ধরে গত শনিবার ১৫ জুন দুপুরে জাহেরা বেগমের ২৬ হাজার টাকা মূল্যের একটি ছাগল (খাসি) বিবাদী হিরোর বাড়ির গেটে গেলে সে অসৎ উদ্দেশ্যে ছাগলটি বাড়ির ভেতরে নিয়ে যায়। এরপর ছাগলটি (খাসি) অনেক খোঁজাখুঁজি করে পায়নি ভুক্তভোগী ওই নারী। পরে বিভিন্নভাবে জানতে পারে ছাগলটি চুরি করে অন্যের কাছে বিক্রি করে দিয়েছে হিরো।

আরো পড়ুন  সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক!

ভুক্তভোগী জাহেরা বেগমের অভিযোগ, পরবর্তীতে ঘটনাটি এলাকায় জানাজানি হলে আমি ছাগলের বিষয়ে জানতে চাইলে হিরো অকথ্য ভাষায় গালাগাল করে এবং মারধরের হুমকি দেন। তাই আমি নিরুপায় হয়ে তাকে অভিযুক্ত করে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এদিকে ছাগল চুরির ঘটনায় হটাৎপাড়ার (মাস্টারপাড়া) স্থানীয় কয়েকজন নারী-পুরুষ জানান, ঈদের দুই দিন আগে জাহেরার খাসি ছাগল চুরি হয়েছে সত্য। কে বা কারা ছাগল চুরি করেছে এ বিষয়ে আমরা কিছু জানি না। তবে হিরোর বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে জাহেরা। তাই আজকে এখানে পুলিশ আসছিল।

আরো পড়ুন  অনুষ্ঠানে হারিয়ে গেল এমপির আইফোন ‘৪০ প্রো ম্যাক্স’!

এ বিষয়ে বদলগাছী উপজেলা কৃষক লীগের সভাপতি ছানাউল হক হিরো জানান, আমি শুনেছি পাশের বাড়ির জাহেরা নামে এক মহিলা আমার বিরুদ্ধে ছাগল চুরির অভিযোগ দিয়েছে। সবাই তদন্ত করে দেখুক আমার এবং আমার পরিবারের কারো নামে এ ধরনের কোনো রেকর্ড আছে কিনা।

বদলগাছী থানার ওসি মাহবুবুর রহমান কালবেলাকে বলেন, গত শুক্রবার ছাগল চুরির ঘটনায় ভুক্তভোগী থানায় একটি অভিযোগ দিয়েছে। তাদের মধ্যে পারিবারিক গন্ডগোল আছে। বিষয়টি খতিয়ে দেখা দরকার। এ বিষয়ে তদন্ত চলছে বলেও জানান তিনি।

আরো পড়ুন  পদ্মার চরে রাসেল ভাইপার আতঙ্ক, বাদাম তুলতে মিলছে না শ্রমিক
সর্বশেষ সংবাদ