30 C
Dhaka
Friday, July 19, 2024

প্রবাসীর স্ত্রীর গোপন ভিডিও কৌশলে নিয়ে নেন মেকানিক, তারপর যা ঘটল

নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ছবি ও ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চাঁদা দাবির ঘটনায় আব্দুর রহিম (২৯) নামে এক মোবাইল মেকানিককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। শনিবার (২৯ জুন) রাতে বিশেষ অভিযান পরিচালনা করে বেগমগঞ্জের মোরশেদ কমপ্লেক্স শপিং সেন্টার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আব্দুর রহিম বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর মিয়াজান মিঝি বাড়ির আবুল কালামের ছেলে। তিনি মোরশেদ কমপ্লেক্স শপিং সেন্টারের ৪র্থ তলার একটি দোকানের মোবাইল সার্ভিসিংয়ের কাজ করেন।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, ভুক্তভোগী নারীর স্বামী দক্ষিণ আফ্রিকা প্রবাসী। ওই নারী তার মোবাইলে গুগল আইডিসহ যাবতীয় সেটিংস ঠিক করে দেয়ার জন্য মেকানিক আব্দুর রহিমকে বললে তিনি সেগুলো ঠিক করে দেন। ওই সময় কৌশলে আব্দুর রহিম মোবাইলের জি-মেইল আইডি ও পাসওয়ার্ড নিজের কাছে সংরক্ষণ করে রাখেন। এদিকে ওই নারী তার প্রবাসী স্বামীর অনুরোধে নিজের কিছু বিশেষ মুহূর্তের ছবি ও ভিডিও তুলে তার স্বামীর কাছে পাঠান। কিন্তু এসব ছবি গুগল আইডিতে গিয়ে সেভ হয়ে যায়।

আরো পড়ুন  সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু, রাসেলস ভাইপার আতঙ্ক!

আব্দুর রহিম সেই মেইলে লগইন করে এসব ব্যক্তিগত ছবি নিজের কাছে সংরক্ষণ করে রাখেন। এরপর সেই ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে সেই নারীর কাছে ৩০ হাজার টাকা দাবি করেন। পরবর্তীতে ভুক্তভোগী নারী টাকা দিতে অস্বীকৃতি জানালে আব্দুর রহিম আবারও ছবি ও ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেন। এরপর ভুক্তভোগী ওই নারী জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দিলে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) বিশেষ অভিযানে আব্দুর রহিমকে গ্রেপ্তার করে। একই সময় তার কাছ থেকে ভুক্তভোগী নারীর ব্যক্তিগত ছবি ও ভিডিও সংরক্ষিত মোবাইল ফোনটি জব্দ করা হয়।

আরো পড়ুন  সীমান্তে ২ বাংলাদেশিকে হত্যা: মরদেহ ফেরত দিলো বিএসএফ

জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রবাসীর স্ত্রীর আপত্তিকর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চাঁদা দাবির প্রাথমিক সত্যতা পেয়েছি। অনলাইনে খারাপ ভিডিও বা ছবি প্রকাশ করার হুমকি একটা সাইবার অপরাধ। অভিযুক্তের বিরুদ্ধে বেগমগঞ্জ মডেল থানায় পর্নোগ্রাফি ও সাইবার অপরাধ আইনে মামলা হয়েছে। তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হবে।

আরো পড়ুন  ঘুমের মধ্যে কাতরাচ্ছিল শিশু, মা দেখেন ঘর থেকে সাপ বেরিয়ে যাচ্ছে, অতঃপর...
সর্বশেষ সংবাদ