30 C
Dhaka
Friday, July 19, 2024

অবৈধ পথে বিদেশ যেতে বৃদ্ধ সাজলেন ২৪ বছরের যুবক

উন্নত জীবন বা সুযোগ-সুবিধার আশায় নিজ দেশ ছেড়ে বিদেশে পাড়ি দেন অনেকে। এজন্য বৈধ পথে যেতে না পারলেন অবৈধ পথেই জীবনের ঝুঁকি নিয়ে বিদেশ যান। এবার ভারতীয় এক যুবক বিদেশে পাড়ি জমানোর জন্য এক অদ্ভুত কাণ্ড ঘটিয়েছেন। তিনি রীতিমতো বৃদ্ধের বেশে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করছিলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি প্রতিবেদনে বলা হয়, ভারতীয় ২৪ বছরের এক যুবক ৬৭ বছরের বৃদ্ধের সাজ দিয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছিলেন। নিজেকে বৃদ্ধ দেখানোর জন্য তিনি চুল এবং দাঁড়িতে সাদা রঙ এবং চশমা পরেছিলেন।

আরো পড়ুন  ১৩ বছরের কিশোরীকে বিয়ে করলেন ৭০ বছরের বৃদ্ধ, অতঃপর গ্রেপ্তার

গত ১৮ জুন তিনি বৃদ্ধ সেজে দিল্লি বিমানবন্দরের টার্মিনাল-৩ থেকে কানাডার উদ্দেশে তার স্ত্রীর সঙ্গে যাত্রা শুরু করেন। এ সময় তার নকল পাসপোর্টে ছদ্মনাম হিসেবে রাসিন্দর সিং এবং জন্ম তারিখ ২ ফেব্রুয়ারি ১৯৫৭ দেয়া ছিল।

নকল পাসপোর্ট নিয়ে তিনি ইমিগ্রেশন কাউন্টারে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করতে গেলে তার দৈহিক কাঠামো এবং হাঁটাহাটি দেখে সন্দেহ করেন ইমিগ্রেশন কর্মকর্তারা।

আরো পড়ুন  বিল্ডিং আকারের ব্যাটারি নির্মাণ চীনের

এ সময় তাকে তল্লাশি করলে তারা যুবকটির মোবাইল ফোনে তার আসল পাসপোর্টের ছবি পায়। আর এর মাধ্যমেই তার সত্যিকারের পরিচয় সম্পর্কে নিশ্চিত হন তারা।

ইমিগ্রেশন কর্মকর্তারা বুঝতে পারেন, যুবকটির আসল নাম গুরু সেওয়াক। তার বয়স বয়স মাত্র ২৪ বছর।

তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি জাগ্গি নামের এক দালালের মাধ্যমে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করছিলেন। এই দালালের সঙ্গে চুক্তি হয়েছিল তাকে এবং তার স্ত্রীকে প্রথমে কানাডায় পরে অবৈধ পথে যুক্তরাষ্ট্রে নিয়ে যাবেন। এজন্য দালালকে ৬০ লাখ রুপি দেবেন তিনি।

আরো পড়ুন  পাঁচ মিনিটে ৬ হাজার ফুট নিচে নেমে যায় সিঙ্গাপুরগামী বিমানটি!

তিনি আরও জানান, তার নকল পাসপোর্ট ও ভিসা সবকিছু এই দালালই করে দিয়েছে। ইতোমধ্যে তিনি ৩০ লাখ রুপিও দিয়েছেন ওই দালালকে।

সর্বশেষ সংবাদ