30 C
Dhaka
Friday, July 19, 2024

কলেজে নিষিদ্ধ হলো ‘খোলামেলা’ পোশাক

হিজাব নিষিদ্ধের পর এবার ‘খোলামেলা’ পোশাক বাতিল করেছে একটি কলেজ। এমনকি খোলামেলা পোশাক নিষিদ্ধের পর একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। যাতে জানানো হয়েছে কলেজের নতুন ড্রেস কোডও।

বুধবার (০৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, খোলামেলা ড্রেস নিষিদ্ধ ও নতুন ড্রেস কোড চালু করে সমালোচনার মুখে পড়েছে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে বিতর্কেরও সৃষ্টি হয়েছে। আর ঘটনাটি ঘটেছে ভারতের ‍মুম্বাইয়ের চেম্বুরের আচার্য ও মারাঠে কলেজে।

আরো পড়ুন  শিক্ষার্থীকে পিটিয়ে রক্তাক্ত করলেন ছাত্রলীগ নেতা!

এনডিটিভি জানিয়েছে, কলেজের পক্ষ থেকে গত ২৭ জুন ‘ড্রেস কোড অ্যান্ড আদার রুলস’ নামে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। এতে ছেড়া জিন্স, খোলামেলা পোশাক ও টি-শার্ট পরা যাবে না বলে সাফ জানিয়ে দেওয়া হয়।

নোটিশে বলা হয়, ক্যাম্পাসে থাকাকালীন শিক্ষার্থীদের কলেজের নির্ধারিত ড্রেস পরিধান করতে হবে। তারা কলেজে হাফ শার্ট বা ফুল শার্ট ও ট্রাউজার পরতে পারবে। এ বিজ্ঞপ্তিটি স্বাক্ষর করেছেন কলেজের অধ্যক্ষ ড. বিদ্যাগৌরী লেলে।

আরো পড়ুন  ঢাবির ক্যান্টিনে ‘খাসির মাংসের নতুন রেসিপি’, ঝোলের সঙ্গে টাকা!

কলেজের গেটে টাঙিয়ে দেওয়া নোটিশে আরও বলা হয়েছে, মেয়েরা যে কোনো ইন্ডিয়ান বা ওয়েস্টার্ন আউটফিট পরতে পারবেন। তবে ধর্মীয় পোশাক পরা যাবে না। এ ছাড়া জিন্স, টি-শার্ট, খোলামেলা পোশাক বা জার্সিও পরা যাবে না বিদ্যালয়ে।

কিছু শিক্ষার্থী জানিয়েছেন, কলেজের নতুন নিয়ম সম্পর্কে তারা অবগত নয়। ফলে তাদের ড্রেসকোড না মানায় কলেজ ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে না।

আরো পড়ুন  প্রশ্নফাঁসের বিষয়টি প্রমাণিত হলে পরীক্ষা বাতিল: পিএসসি
সর্বশেষ সংবাদ