30 C
Dhaka
Friday, July 19, 2024

প্রেমিকের ব্যাগে বোমা আছে, বিমানবন্দর কর্তৃপক্ষকে যে কারণে জানালেন তরুণী

প্রেমিকের সঙ্গে ব্যাগভর্তি বোমা রয়েছে, এমনটি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানিয়ে এক তরুণী দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ করেন। ফোন ধরার সঙ্গে সঙ্গে মিররাজা মেহেদি নামে একজনের নাম উল্লেখ করে ওই তরুণী বলেন, বিমানবন্দরে ব্যাগভর্তি বোমা নিয়ে ঢুকে পড়েছেন তার প্রেমিক। মুম্বাইয়ের উড়োজাহাজে তিনি চেপে বসবেন। তড়িঘড়ি যেন তাকে আটকের মাধ্যমে ব্যবস্থা নেয়া হয়। খবর ইন্ডিয়া টিভি।

ফোন করেই তরুণী বলেন, ‘ওকে আটকান। ওর ব্যাগে বোমা আছে।’ বেঙ্গালুরুর কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এই ফোন পেয়ে নড়েচড়ে বসে। তড়িঘড়ি আরও জোরদার করা হয় নিরাপত্তা। চলে উক্ত ব্যক্তির খোঁজ। কিন্তু, কিছুক্ষণ হয়রান হতে হয় তাদের। ফোন করেছিলেন যে তরুণী এবং যে তরুণের ব্যাগে বোমা আছে বলে খবর আসে, তাদের দু’জনকেই আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

আরো পড়ুন  এবার রাশিয়ায় নিষিদ্ধ হলো নিকাব

সংশ্লিষ্ট বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, ঘটনাটি ২৬ জুনের। সম্প্রতি ওই ঘটনার প্রেক্ষিতে একটি এফআইআর দায়ের হয়েছে থানায়। একাধিক ধারায় মামলা করা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

অভিযুক্তের নাম ইন্দিরা রাজওয়ার। পুণেতে তার বাড়ি। গত ২৬ জুন বিমানবন্দরের হেল্পলাইনে যোগাযোগ করেছিলেন তিনি। ফোন ধরার সঙ্গে সঙ্গে মিররাজা মেহেদি নামে একজনের নাম করে ওই তরুণী জানান, বিমানবন্দরে বোমা নিয়ে ঢুকে পড়েছে তার প্রেমিক। মুম্বাইমুখী উড়োজাহাজে তিনি উঠবেন। তড়িঘড়ি যেন ব্যবস্থা নেয়া হয়। এই ফোন পেয়ে বিমানবন্দরে নিরাপত্তারক্ষীদের মধ্যে তৎপরতা বেড়ে যায়।

আরো পড়ুন  জম্মু-কাশ্মীরে বাস খাদে পড়ে নিহত ১৫

কিছুক্ষণের চেষ্টায় মিররাজাকে খুঁজে বেরও করে ফেলেন বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। তার সঙ্গে থাকা ব্যাগটি জব্দ করা হয়। কিন্তু ব্যাগের চেন খুলে কোনও বিস্ফোরক পাওয়া যায়নি। শুরু হয় যুবককে জিজ্ঞাসাবাদ। তার সূত্র ধরে যে তরুণী ফোন করেছিলেন, তাকেও ওই বিমানবন্দরে পায় পুলিশ।

টানা জিজ্ঞসাবাদের পর ওই তরুণী জানান, তিনি ফোন করেছিলেন যাতে প্রেমিককে আটকায় পুলিশ। তাদের ঝগড়া হয়েছিল। মন কষাকষি করে দু’জন দুটো আলাদা উড়োজাহাজের টিকিট কেটেছিলেন। যদিও দু’জনের গন্তব্য ছিল মুম্বাই। এ ভাবে বিভ্রান্ত করার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের তরফে ওই তরুণীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পরে অভিযোগের ভিত্তিতে আটক করা হয় তরুণীকে।

আরো পড়ুন  রেস্তোরাঁয় নারী কর্মীদের যেসব কাজ নিষিদ্ধ করল সৌদি
সর্বশেষ সংবাদ