29 C
Dhaka
Thursday, July 25, 2024

মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় গ্রেনেডের সন্ধান

গাজীপুর সিটি করপোরেশনের সদর মেট্রো থানার জোড়পুকুরপাড় এলাকায় একটি জমির মাটির নিচে পরিত্যক্ত অবস্থায় কয়েকটি গ্রেনেড সাদৃশ্য বস্তুর সন্ধান পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ও বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে।

সোমবার (৮ জুলাই) সকাল ১০টার দিকে সদর মেট্রো থানার জোড়পুকুরপাড় এলাকায় এসব বস্তুর সন্ধান পাওয়া গেছে।

গাজীপুর মহানগর পুলিশের সদর থানার ওসি সৈয়দ রাফায়েল করিম কালবেলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আরো পড়ুন  আব্বু-আম্মু ক্ষমা করে দিও, সকাল ১১ টায় আমাকে নিয়ে যাবা’

স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরীর সদর থানাধীন দক্ষিণ ছায়াবীথি (জোরপুকুরপাড়) এলাকায় আবুল কাশেম নামে একজন জমি কিনে বাউন্ডারি করে রাখেন। সোমবার তিনি ওই জমিতে বাড়ি নির্মাণের জন্য কাজ শুরু করেন। সকাল ১০টার দিকে শ্রমিকরা মাটির খনন করার পর একটি মাটির কলস দেখতে পায়। কলসের ভেতরে গ্রেনেড সাদৃশ কয়েকটি বস্তু দেখতে পায় শ্রমিকরা।

আরো পড়ুন  কানাডা থেকে এসে যুবককে খুন করলেন স্ত্রী, ‘চলেও গেলেন’ নিরাপদে!

পরে বিষয়টি পুলিশকে জানালে তারা ঘটনাস্থলে পৌঁছে। পরীক্ষা করে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এগুলো পরিত্যক্ত গ্রেনেট। নিরাপত্তার জন্য এলাকা থেকে লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে এবং সীমানা ঘেরা জমির গেটে তালাবদ্ধ করে রাখা হয়েছে।

সদর মেট্রো থানার ওসি সৈয়দ রাফিউল করিম কালবেলাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেনেড সদৃশ কিছু বস্তু পাওয়া গেছে। এগুলো পরীক্ষা করে নিরাপত্তার স্বার্থে আশপাশের লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে এবং জায়গাটির গেটে তালা দেওয়া হয়।

আরো পড়ুন  প্রেমিক পাচ্ছেন না সাড়ে সাত ফুটের তরুণী!

তিনি বলেন, বস্তুগুলো পরীক্ষা করার জন্য ঢাকায় বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে। তারা এসে পাওয়া বস্তুগুলো পরীক্ষা নিরীক্ষা করছেন।

সর্বশেষ সংবাদ