31 C
Dhaka
Wednesday, July 17, 2024

নতুন ইস্যু নিয়ে মাঠে নামছে বিএনপি

দেশের সমসাময়িক বিষয় নিয়ে সভা করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্যরা। এতে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে সন্তোষ প্রকাশের পাশাপাশি নতুন ইস্যু নিয়ে মাঠে নামার ঘোষণা দেয়া হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে সোমবার (৮ জুলাই) রাত সাড়ে ৮টায় ভাচুর্য়ালি এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, সালাহ উদ্দিন আহমেদ, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু।

আরো পড়ুন  মামুনুল হকসহ ৬ নেতাকে হেফাজতের সংবর্ধনা

সভায় যেসব আলোচনা হয়েছে

> গত ২৪ জুন অনুষ্ঠিত সভায় গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন মহাসচিব মির্জা ফখরুল।

> খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অনুষ্ঠিত ঢাকাসহ সারাদেশের মহানগর ও জেলায় বিক্ষোভ সমাবেশ সফল করায় সন্তোষ প্রকাশ করা হয়। পরবর্তী কর্মসূচি নির্ধারণে ভারপ্রাপ্ত চেয়ারম্যান সংশ্লিষ্ট নেতাদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন।

আরো পড়ুন  পদত্যাগ করে বিএনপি নেতার আওয়ামী লীগে যোগদান

> নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির অস্বাভাবিক মূল্য বৃদ্ধি ও মূল্যস্ফীতির ঊর্ধ্বগতি, নজিরবিহীন দুর্নীতি দেশের ও বাইরের ব্যাংকগুলো থেকে ঢালাও ঋণ গ্রহণের ফলে ঋণ ফাঁদ সৃষ্টি হচ্ছে এবং জনগণের ওপর বাড়তি চাপ সৃষ্টি হচ্ছে। এ বিষয়গুলোকে নিয়ে বিস্তারিত তথ্য সমৃদ্ধ প্রতিবেদন তৈরি করে জনগণের সামনে নিয়ে আসার জন্য লিফলেট বিতরণ, সমাবেশ, মিছিল ইত্যাদির মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির সিদ্ধান্ত গৃহীত হয়। এই বিষয়ে কর্মসূচির গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

আরো পড়ুন  বঙ্গোপসাগরে ঘাঁটি বানাতে দিচ্ছি না তাই সমস্যা করছে : প্রধানমন্ত্রী

> সম্প্রতি ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী কর্তৃক লালমনিরহাট ও ঠাকুরগাঁও সীমান্তে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যার তীব্র নিন্দা জানানো হয়। সীমান্ত হত্যা বন্ধের জন্য সরকারি কোনো উদ্যোগ না থাকায় তীব্র অসন্তোষ প্রকাশ করা হয়। সভা মনে করে এই অবৈধ সরকার সীমান্ত হত্যা বন্ধ করতে ভারতের ওপর প্রয়োজনীয় চাপ সৃষ্টি করতে ব্যর্থ হওয়ায় এই ধরনের হত্যাকাণ্ড ঘটছে। সভায় অবিলম্বে এই সীমান্ত হত্যা বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহণের আহ্বান জানানো হয়।

সর্বশেষ সংবাদ