28 C
Dhaka
Sunday, September 8, 2024

রাতের আঁধারে বিবি শখিনার মাজার খুঁড়ে তছনছ, অতঃপর…

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ঐতিহাসিক সন্ধারই সাতঘরিয়া বিবি শখিনার মাজারের কংক্রিটের ঢালাই ভেঙে (কবর) মাটি খুঁড়ে তছনছ করে দিয়েছে দুর্বত্তরা। বুধবার (১১ জুন) রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটে বলে স্থানীয়রা মনে করছেন।

স্থানীয়রা জানিয়েছেন, গেল বুধবার দিনের বেলা মাজারটি ঠিকই ছিল। সকাল বেলা দেখা যাচ্ছে মাজারটির ঠিক মাঝখানে গভীর গর্ত করা হয়েছে। এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চলতা সৃষ্টি হয়েছে।

আরো পড়ুন  ‘তুই ক্যাডা’ বলে ডিবি পুলিশকে মারধর, দুই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

স্থানীয়রা জানিয়েছে, এ মাজারটি কবে এখানে হয়েছে তার সঠিক ইতিহাস কেউ বলতে পারবে না। মাজারটিকে কেন্দ্র করে এখানে কবরস্থান ও ইদগাঁও মাট গড়ে উঠেছে।

এলাকাবাসীর দাবি, মাজারটিতে যেকোনো ধরনের মানত করলে উপকার পাওয়া যায় বলে, এখানে মানুষ এসে দোয়া-দরুদ পড়ে। এটির পরিচর্যা করে। এটি রাণীশংকৈল উপজেলার একটি ঐতিহাসিক মাজার যা বিবি শখিনা মাজার হিসাবে পরিচিত। এমন ঘটনা কারা ঘটিয়েছে তা উদঘাটন করতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি দাবী জানিয়েছেন এলাকাবাসী।

আরো পড়ুন  চিনি লুট, সিলেটে ছাত্রলীগের দুই ইউনিটের কমিটি বিলুপ্ত

ইউপি চেয়ারম্যান আব্দুল বারি বলেন, বিবি শখিনা নামক মাজার প্রাচীনকালের। এখানে মানুষ এসে দোয়াদরুদ পড়ে মানত করে। এই মাজার কে বা কারা রাতের আঁধারে খনন করেছে। বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে খতিয়ে দেখার জন্য জানানো হয়েছে।’

রানীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জয়ন্ত কুমার বলেন, পুলিশ পাঠিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ সংবাদ