28 C
Dhaka
Sunday, September 8, 2024

এভাবে কেন কাঁদছিলেন মেসি?

কলম্বিয়ার বিপক্ষে কোপা আমেরিকার ফাইনাল মাঠে থেকে শেষ করতে পারেননি লিওনেল মেসি। প্রতিপক্ষের ফুটবলারের ট্রাকেলে ডান পা মচকে যায় তার। ফলে কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন তিনি।

তার এই কান্নার ভিডিও এবং ছবি মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর উঠেছে প্রশ্ন এভাবে কি কখনো কেঁদেছেন আর্জেন্টাইন কিংবদন্তি। তার কাঁদলেও তা সর্বশেষ কবে কেঁদেছিলেন।

একই সঙ্গে গুঞ্জন উঠেছে হয় তো জাতীয় দলের জার্সিতে এটি মেসির শেষ আন্তর্জাতিক ফাইনাল। সে কথা ভেবেই হয়তো এভাবে শিশুর মতো কান্না করেন তিনি।

মায়ামির হার্ড রক স্টেডিয়ামে দর্শকদের বিশৃঙ্খলার কারণে ৮২ মিনিট পর শুরু হয় ৪৮তম আসরের কোপা আমেরিকা ফাইনাল। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য। ম্যাচের ৩৫ মিনিটে কলম্বিয়ার ডিফেন্ডার সান্তিয়াগো আরিয়াসের ধাক্কায় মাটিতে পড়ে দিয়ে ডান গোড়ালিতে আঘাত পান মেসি।

আরো পড়ুন  চূড়ান্ত হলো আর্জেন্টিনার সেমিফাইনালের প্রতিপক্ষ

আর্জেন্টাইন জাতীয় দলের চিকিৎসকরা প্রায় দুই মিনিট ধরে চিকিৎসা করেন তার। তবে পুনরায় মাঠে ফিরলেও দৌড়াতে বেশ কষ্ট হয়ছিল আর্জেন্টাইন অধিনায়কের। ম্যাচের দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটে আঘাতপ্রাপ্ত গোড়ালি ধরে আবারও মাটিতে পড়ে যান তিনি।

ডান পায়ে বুট খুলে হাতে নিয়ে কাঁদতে কাঁদতে মাঠের বাইরে চলে যান তিনি। ডান পায়ের বুট হাতে নিয়ে চলে যান মাঠের বাইরে। তখন প্রায় ম্যাচের বাকি ২৬ মিনিট। বেঞ্চে কান্নায় ভেঙে পড়েন মেসি।

আরো পড়ুন  উত্তপ্ত পরিস্থিতি আঁচ পেয়ে আগেভাগেই শুল্কমুক্ত গাড়ি ছাড়িয়ে নেন সাকিব

সতীর্থদের সান্ত্বনাও কাজে আসেনি। ইনজুরির হতাশা হয়ে হাত দিয়ে মুখ ঢেকে রাখতে দেখা যায় তাকে। হয় তো আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ফাইনাল খেলে ফেলেছেন তিনি। জাতীয় দলের আর ফাইনালে খেলা হবে না ভেবে আরও বেশি করে কাঁদতে থাকেন তিনি।

আর্জেন্টাইন অধিনায়কের পরিবর্তে মাঠে নামনে নিকোলাস গঞ্জালেজ। ডাগ আউটে বসে কান্নায় ভেঙে পড়েন তিনি। দ্রুত সেই ভিডিও ও ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এর আগে কোপা আমেরিকায় চিলির বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে চোট পেয়েছিলেন মেসি। সেই ম্যাচে শেষ দিকে লাউতারো মার্টিনেজের গোলে ১-০ গোলে জিতে ছিল লিওনেল স্কালোনির দল।

আরো পড়ুন  দ্রুতগতির বোলার হিসেবে যে রেকর্ড গড়লেন নাহিদ

তবে, পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে বিশ্রাম দেওয়া হয় তাকে। সে ম্যাচে ২-০ গোলে জেতে আলবিসেলেস্তারা। ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ফিরলেও ছিলেন ছন্দহীন।

তবে সেমিফাইনালে কানাডার বিপক্ষে ফেরেন নিজের সেরা ছন্দে। পেয়েছিলেন গোলও। তবে ফাইনালে আবারও পড়লেন ইনজুরিতে। মেসির ডান পায়ের অবস্থা দেখে বোঝা যাচ্ছে ইনজুরিটা বেশ বড় ধরনের। কাজে তিনি আবার কবে মাঠে ফিরবেন, তার নিশ্চয়তা নেই।

সর্বশেষ সংবাদ