27 C
Dhaka
Tuesday, September 17, 2024

স্কুলে বন্দুক এনে ক্লাস থ্রি-এর ছাত্রকে গুলি করল আরেক শিশু!

আগ্নেয়াস্ত্র নিয়ে স্কুলে গেল পাঁচ বছরের এক শিশু। সরাসরি গুলিও করল অন্য এক শিশুকে। সম্প্রতি এই ঘটনা ঘটেছে ভারতের বিহারে।

কলকাতার আনন্দবাজার পত্রিকার প্রতিবেদন অনুযায়ী, উত্তর বিহারের সুপল জেলার সেন্ট জোয়ান বোর্ডিং স্কুলের এক শিশু ব্যাগে আগ্নেয়াস্ত্র লুকিয়ে স্কুলে এসেছিল। নার্সারির ওই শিশুর বয়স মাত্র পাঁচ। স্কুলে গিয়ে খেলার ছলে বন্দুক বার করে বছর দশেকের আর এক ছাত্রকে গুলি করে। গুলিটি ছেলেটির হাতে লাগে।

আরো পড়ুন  বকা দেওয়ায় ক্লাসরুমেই শিক্ষককে খুন!

পুলিশ সুপার শৈশব যাদব জানান, আহত ছেলেটি একই স্কুলের ক্লাস থ্রিয়ের ছাত্র। এখনও হাসপাতালে চিকিৎসাধীন সে।

ওই ছাত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, ক্লাসে যাওয়ার সময় তার দিকে আচমকা বন্দুক বের করে গুলি চালানো হয়। ছেলেটি আরও জানায়, ঘটনার দিন দু’জনের মধ্যে কোনো ঝগড়া হয়নি। খেলার ছলেই তাকে হঠাৎ গুলি করে ওই শিশু।

আরো পড়ুন  রাইসির মরদেহ উদ্ধার, পাঠানো হচ্ছে তাবরিজে

এদিকে এ ঘটনায় ওই স্কুলের অধ্যক্ষকে গ্রেপ্তার করেছে পুলিশ। শিশুদের নিরাপত্তা নিয়েও কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার পর থেকেই আতঙ্কিত অভিভাবকেরা। স্কুল ঘেরাও করে দফায় দফায় বিক্ষোভও দেখিয়েছেন তারা।

এদিকে নার্সারির যে ছাত্র কাণ্ডটি ঘটিয়েছে, তার ও তার অভিভাবকের খোঁজ চলছে। ঘটনার পর জনৈক পুলিশ বলেছেন, ‘স্কুলগুলিকে ছাত্রদের নিরাপত্তার বিষয়ে আরও মনোযোগী হতে হবে। প্রয়োজনে নিয়মিত শিক্ষার্থীদের ব্যাগ চেক করতে হবে, যাতে কেউ কোনো রকম বিপজ্জনক হাতিয়ার নিয়ে স্কুলে না আসতে পারে।’

আরো পড়ুন  অনাগত সন্তান ছেলে নাকি মেয়ে দেখতে স্ত্রীর পেট কেটে স্বামীর যাবজ্জীবন
সর্বশেষ সংবাদ