27 C
Dhaka
Tuesday, September 17, 2024

বাংলাদেশের মতো অবস্থা ভারতে হওয়া নিয়ে যা বললেন কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী

বাংলাদেশে যে পরিস্থিতির সৃষ্টি হয়েছে, তা ভারতেও হতে পারে এমন গুঞ্জনের মধ্যে প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী গাজেন্দ্র সিং শেখাওয়াত। তিনি বলেন, এটা বাংলাদেশ নয়, এটা নরেন্দ্র মোদির ভারত। খবর এনডিটিভি

শনিবার (১০ আগস্ট) যোধপুর বিমানবন্দরে সাংবাদিকদের তিনি বলেন, দুঃভাগ্যবশত কিছু লোক বাংলাদেশের পরিস্থিতির সঙ্গে মিলিয়ে ভারতকে নিয়ে বিরুপ মন্তব্য করছে।

আরো পড়ুন  প্রথম নারী প্রেসিডেন্ট পেল কোন দেশ

তিনি বলেন, ‘কিছু লোক ভারতে বাংলাদেশের মতো পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করছে। কিন্তু তারা জানে না যে এটা বাংলাদেশ নয়, এটি ভারত এবং মোদির ভারত। যারা বাংলাদেশের মতো পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করবে তাদের বোঝা উচিত তাদের পরিণতি কী হবে।’

যদিও পর্যটনমন্ত্রী কারো নাম উল্লেখ করেনি। তবে কংগ্রেসের সিনিয়র নেতা সালমান খুরশীদ এবং মানি শঙ্কর আইয়ারের সাম্প্রতিক মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছেন তিনি বলে ধারণা করা হচ্ছে।

আরো পড়ুন  জাতিসংঘে স্বাধীন ফিলিস্তিন গঠনের পক্ষে ১৪৩ দেশের ভোট

গত মঙ্গলবার একটি বই প্রকাশ অনুষ্ঠানে যোগ দিয়ে কংগ্রেস নেতা সালমান খুরশীদ বলেন, বাংলাদেশের মতো এমন অভ্যুত্থান ভারতেও ঘটতে পারে।

প্রসঙ্গত, ছাত্র জনতার আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে গত ৫ আগস্ট পালিয়ে যান শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তার দীর্ঘ ১৫ বছরের ক্ষমতার অবসান হয়েছে।

সর্বশেষ সংবাদ