29 C
Dhaka
Saturday, September 21, 2024

বল ভেবে ককটেল নিয়ে খেলার সময় বিস্ফোরণ, অতঃপর…

রাজশাহী মহানগরীতে কুড়িয়ে পাওয়া বোমা বল ভেবে খেলার সময় বিস্ফোরণে দুই শিশু আহত হয়েছে। সোমবার (১২ আগস্ট) দুপুর ২টার দিকে নগরীর বোয়ালিয়া থানার টিকাপাড়া মোহাম্মদপুর জামে মসজিদের পাশে পরিত্যক্ত একটি জায়গায় এ ঘটনা ঘটে। পরে তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

আহত শিশুরা হলো- ওই এলাকার মো. শাহীনের মেয়ে মোছা. সামিন নাজ সাবা (৮) ও আলমগীর হোসেনের ছেলে মো. আবু বকর সিদ্দিক আব্দুল্লাহ (৭)। আহত দুই শিশু চাচাতো ভাই-বোন বলে জানা গেছে।

আরো পড়ুন  ৪ মাসের নববধূর সন্তান প্রসব!

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (১২ আগস্ট) দুপুরে আহত সাবা ও আব্দুল্লাহ বাড়ির পাশেই পরিত্যক্ত ফাঁকা জায়গায় খেলাধুলা করছিল। খেলতে খেলতে ফাঁকা জায়গার এক পাশে বালুভর্তি কার্টুনে থাকা কালো টেপে মোড়ানো ককটেল সদৃশ্য বস্তু দেখতে পেয়ে সেগুলো হাত দিয়ে ধরে নিয়ে আসছিল। এ সময় সাবার হাত থেকে ককটেলটি পড়ে গেলে ঘটনাস্থলেই বিকট শব্দে এটি বিস্ফোরিত হয়। এতে সাবা ও আব্দুল্লাহর হাতে ও পায়ে গুরুতর জখম হয়। বিকট শব্দ শুনতে পেয়ে পরিবারের সদস্য ও আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় তাদের উদ্ধার করে রামেক হাসপাতালের ৯নং ওয়ার্ডে ভর্তি করে।

আরো পড়ুন  জেলায় জেলায় ডাকাতি করাই তাদের নেশা

রামেক হাসপাতালের জরুরি বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. শংকর কুমার বিশ্বাস বলেন, বিস্ফোরণে আহত দুই শিশুকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শরীরের বিভিন্ন জায়গায় ক্ষত রয়েছে। শিশুদের শরীরের ক্ষতটা বিস্ফোরণের। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওই এলাকার প্রত্যক্ষদর্শী একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর ওই স্থানেই আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নিয়েছিল। এছাড়া যে স্থানটিতে এই ককটেলগুলো পাওয়া গেছে তার পাশেই ওয়ার্ড যুবলীগের এক নেতার বাড়ি। স্থানীয়রা ধারণা করছেন, আওয়ামী লীগ-যুবলীগের কেউ এ ককটেলগুলো এখানে রেখে যেতে পারেন।

আরো পড়ুন  গাইবান্ধায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জামিরুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। দুই শিশু আহত হয়েছে। ঘটনাস্থলে সেনাবাহিনী, বিজিবি রয়েছে। বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে এগুলো নিষ্ক্রিয় করার চেষ্টা করছে।

সর্বশেষ সংবাদ