27 C
Dhaka
Tuesday, September 17, 2024

বাংলাদেশের বন্যাদুর্গতের নিয়ে পাক ব্যাটার রিজওয়ানের আবেগঘন বার্তা

স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে দেশের বেশ কিছু অঞ্চল। এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর খবর জানা গেছে। আটকা পড়েছেন লাখ লাখ মানুষ। ক্রমশই খাবার, পানির সংকট আরও তীব্র হচ্ছে। যার ফলে দেখা দিয়েছে মানবিক বিপর্যয়। দেশের এমন সংকটাপূর্ণ পরিস্থিতি মোকাবিলায় দলমত নির্বিশেষে এগিয়ে আসছেন অনেকে।

নিজ দেশের এমন পরিস্থিতিতে চুপ করে বসে নেই খেলোয়াড়রাও। তাই তো সোশ্যাল মাধ্যমে তামিম ইকবাল, শরিফুল ইসলাম, তাওহিদ হৃদয়, রুবেল হোসেন, নুরুল হাসান, এনামুল হকরা বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। এবার টাইগার ক্রিকেটারদের মতো বাংলাদেশের বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে সোশ্যাল মিডিয়ায় আবেগঘন পোস্ট দিয়েছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

আরো পড়ুন  এভাবে কেন কাঁদছিলেন মেসি?

রিজওয়ান ক্রিকেট বিশ্বের মানুষের মন জয় করেছেন মাঠের খেলা দিয়ে। ব্যাট হাতে হোক কিংবা উইকেটের পেছনে, মাঠের খেলায় পাকিস্তানের এই উইকেটরক্ষক নিবেদিতপ্রাণ। মানুষ রিজওয়ান এরচেয়েও বড় কিছু।

রিজওয়ান যখন নিজ দেশ পাকিস্তানে বাংলাদেশের প্রতিপক্ষ মাঠে লড়াই করছেন, তখন বাংলাদেশ ভাসছে বন্যার পানিতে। তীব্র বন্যায় দেশের ১২ জেলায় লাখ লাখ মানুষ পার করছেন মানবেতর জীবন। রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে এসে বাংলাদেশের সেই মানুষদেরই স্মরণ করলেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার।

আরো পড়ুন  ভারত সিরিজে বাংলাদেশের দুশ্চিন্তা ‘এসজি বল’– কী আছে এই বলে?

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন বাংলাদেশের বন্যার ছবি। বাংলায় লিখেছেন, আমরা আপনাদের পাশে আছি। এর আগে ইংরেজিতে লেখা এক বার্তায় রিজওয়ান প্রার্থনা করেছেন বানভাসি মানুষের জন্য, আমার প্রার্থনা ও সমবেদনা রইল বাংলাদেশের সহনশীল জনগণের জন্য। তারা এই বিধ্বংসী বন্যার প্রভাব সহ্য করে টিকে রয়েছে। আমি এই কঠিন সময়ে আমাদের ভাই ও বোনদের সমর্থন করার জন্য সবাইকে তাদের পছন্দের দাতব্য প্রতিষ্ঠানে উদারভাবে অনুদান দেয়ার জন্য অনুরোধ করছি।

আরো পড়ুন  ক্যাচ বিতর্ক : বাউন্ডারি দড়ি কী ঠিক জায়গায় ছিল? জানা গেল আসল ঘটনা
সর্বশেষ সংবাদ