27 C
Dhaka
Tuesday, September 17, 2024

যাত্রীর সঙ্গে আনা কফি মেশিনে মিললো ১৬ কোটি টাকার স্বর্ণ, যেভাবে ধরা পড়লো

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীর সঙ্গে আনা কফি তৈরির মেশিন থেকে মোট ১৫০টি স্বর্ণের বার ছাড়াও ৪টি রূপার প্রলেপযুক্ত স্বর্ণের চাকতি জব্দ করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) সকাল ৯টার দিকে শারজাহ থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে এসব স্বর্ণ জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও সিভিল এভিয়েশনের সদস্যদের জব্দ করা স্বর্ণের চালানটির ওজন ১৫ কেজি ৯১০ গ্রাম। যার আনুমানিক মূল্য প্রায় ১৬ কোটি ৩৬ লাখ টাকা। এ ঘটনায় হোসাইন আহমদ (২০) নামের এক যাত্রীকেও আটক করা হয়েছে।

আরো পড়ুন  বাংলাদেশে কোনো রাজনৈতিক মামলা হয় না : অ্যাটর্নি জেনারেল

আটক হোসাইন আহমদ সিলেটের গোয়াইনঘাট উপজেলার তোয়াকুল এলাকার বাসিন্দা। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে বুধবার ওসমানী বিমানবন্দরে আসেন।

সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার আসাদুজ্জামান ও সিলেট ওসমানী বিমানবন্দরের পরিচালক মো. হাফিজ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, শারজাহ থেকে আসা বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে সকাল ৮টা ২১ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন ওই যাত্রী। প্রথমে তার মালামাল স্ক্যান করে সন্দেহজনক কিছুই পাওয়া যায়নি। পরে গোয়েন্দা সদস্যরা আবারও তল্লাশি চালান।

আরো পড়ুন  আবাসিক হোটেলে অভিযান, ২০ নারী-পুরুষ আটক

একপর্যায়ে তার সঙ্গে আনা কফি তৈরির তিনটি যন্ত্র দেখে সন্দেহ হয়। পরে সেগুলো খুলে তল্লাশি চালানোর পর ভেতর থেকে ১০৫টি স্বর্ণের বার ছাড়াও গলিয়ে আনা চারটি স্বর্ণের চাকতি উদ্ধার করা হয়।

সর্বশেষ সংবাদ