25 C
Dhaka
Sunday, October 20, 2024

ফুটবলপাগল আদনানের স্মরণে… | কালবেলা

ফুটবল অন্তঃপ্রাণ একজন সাপোর্টার ছিলেন মুশফিকুর রহমান তালুকদার আদনান। বাংলাদেশের কোনো ম্যাচ থাকলেই নারায়ণগঞ্জ থেকে বন্ধুদের নিয়ে দল বেঁধে ছুটতেন বসুন্ধরা কিংস অ্যারেনায়। সেই আদনানই এখন বন্ধুদের কাছে স্মৃতি হয়ে গেলেন। তাকে নিয়ে বন্ধুরা আর খেলা দেখতে মাঠে যাবেন না।

ফুটবলপাগল এই আদনান গত ৪ অক্টোবর বন্ধুদের সঙ্গে চট্টগ্রামের মিরসরাই উপজেলার রূপসী ঝরনা ঘুরতে গিয়েছিলেন। স্থানীয় সূত্র জানায়, ঝরনা থেকে পা পিছলে প্রায় ১৬০ ফুট ওপর থেকে নিচে পড়ে যান। সাঁতার না জানা আদনান এ সময় ঝরনার নিচে পানির কূপে ডুবে যান। পরে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল লাশ উদ্ধার করে। তার বয়স হয়েছিল ২১ বছর। আদনান পরিবারের একমাত্র সন্তান ছিলেন।

আরো পড়ুন  ইতালির জার্সিতে মালদিনি পরিবারের ইতিহাস

আদনান নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের শিক্ষার্থী ছিলেন। ডিএমআরসি থেকে এইচএসসি কমপ্লিট করে কিছু দিন আগে ঢাকার ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছিলেন।

আদনানের স্মরণে বন্ধুরা মিলে নারায়ণগঞ্জ চাষাঢ়ার রামবাবুর পুকুরপাড়ে এক স্মরণসভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। স্মরণসভায় সভাপতিত্ব করেন কর কমিশনার মর্তুজা শরিফুল ইসলাম রানা। পরে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

আরো পড়ুন  ভারতকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলানোর জন্য পাকিস্তানের অন্যরকম প্রস্তাব

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তল্লা সাধারণ পাঠাগারের সভাপতি মঈন আহসান, নুরুল ইসলাম স্মৃতি পাঠাগারের দাবা শিক্ষক ফিদে আরবিটার মোহাম্মদ শামীম, মর্তুজা মাহাথির ইসলাম, মোহাম্মদ সাইফুর তন্ময়, সৈয়দ আহনাফ, অনগ রায়, মেহরাব হোসেন রাতুল প্রমুখ।

সর্বশেষ সংবাদ