26 C
Dhaka
Sunday, October 20, 2024

আ.লীগকে নিষিদ্ধের দাবি কর্নেল অলির

আওয়ামী লীগকে ‘অভিশপ্ত দল’ আখ্যা দিয়ে ছাত্র-জনতার ওপর গণহত্যার দায়ে দলটিকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট কর্নেল (অব.) অলি আহমদ।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে প্রফেসর কে আলী ফাউন্ডেশনের উদ্যোগে ‘নতুন বাংলাদেশ : বিপ্লব পরবর্তী জাতীয় ঐক্য ও সংহতি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে অলি আহমদ বলেন, জামায়াতকে কেন নিষিদ্ধ করা হয়েছিল? কারণ, তারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। তারা তো যুদ্ধ করেনি। তারা তো কোনো মানুষকে মুক্তিযুদ্ধের সময় খুন করেনি। কিন্তু আওয়ামী লীগ কয়েক হাজার মানুষকে খুন করেছে। ৩০ হাজার মানুষকে আহত করেছে। তাহলে আপনারা আওয়ামী লীগকে নিষিদ্ধ করবেন না তো কাকে নিষিদ্ধ করবেন? আর কয়টা লাশ পড়লে তাদের নিষিদ্ধ করবেন?

আরো পড়ুন  অভিন্ন উদ্দেশ্যে ঐক্যবদ্ধ হওয়ার উদ্যোগ নিয়েছে ইসলামী ও সমমনা দলগুলো

তিনি আরও বলেন, মাইনাস আওয়ামী লীগ, মাইনাস দালাল বাংলাদেশকে ঐক্যবদ্ধ করতে হবে। দালাল হলো জাতীয় পার্টি। এই দালালগুলো চিহ্নিত করতে হবে। আরও কিছু দালাল আছে, যারা ২০২৪ সালে গাড়ি টাকার জন্য নির্বাচনে গিয়েছে। এই দালালগুলো দেশপ্রেমিক না। এদেরও চিহ্নিত করতে হবে।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশ্যে এলডিপির প্রেসিডেন্ট আরও বলেন, আপনারা অনেক সুযোগ পেয়েছেন। দুই থেকে আড়াই মাস চলছে, কিন্তু আপনারা এখনো দৃশ্যমান কোনো কিছুই দেখাতে পারেননি। লোটা বাহিনী এখনো হাসিনার কাজ করে যাচ্ছে। এ সরকারের উচিত ছিল সর্বপ্রথম এদের চাকরিচ্যুত করা। তদন্তের ভিত্তিতে তাদের জেলে পাঠানো। কিন্তু আমাদের উপদেষ্টারা তাদের সঙ্গে কাজ করছেন।

আরো পড়ুন  আন্দোলনের কথা না ভেবে পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নিন

তিনি আরও বলেন, ভারত এক মিনিটের জন্যও বাংলাদেশ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে না। এর কারণ হলো, বাংলাদেশ ভৌগোলিকভাবে উর্বর।

প্রফেসর ড. শেখ আকরাম আলীর সভাপতিত্বে সেমিনারে আরও বক্তব্য রাখেন- প্রফেসর ড. আব্দুল লতিফ মাসুম, বিএনপির কেন্দ্রীয় তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল প্রমুখ নেতারা।

সর্বশেষ সংবাদ