33 C
Dhaka
Tuesday, October 22, 2024

বিএনপি সবসময় হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল, ভবিষ্যতেও থাকবে : টুকু

বিএনপি সবসময় হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে বলে জানিয়েছেন দলটির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

শনিবার (১২ অক্টোবর) সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিতে টাঙ্গাইল জেলার গোপালপুর থানার হেমনগর বাজার এবং হেমনগর কলেজ মাঠে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে টুকু এসব কথা বলেন। এ সময় তিনি সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আরো পড়ুন  ‌‘আওয়ামী লীগ ক্ষমতায় আসবে এ রকম ইতিহাস আর হবে না’

সুলতান সালাউদ্দিন টুকু বলেন, আমরা মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নির্বিশেষে একটি শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস করে আসছি। এখানে আমরা সবাই সমান। আমরা সবাই বাংলাদেশি। আমরা কারও সঙ্গে কারও বিভেদ করি না। হিন্দু সম্প্রদায় যাতে নির্বিঘ্নে দুর্গাপূজা সম্পন্ন করতে পারেন, সেজন্য কাঁধে কাঁধ মিলিয়ে বন্ধুর মতো তাদের পাশে থাকতে দলীয় নেতাকর্মীদের প্রতি নির্দেশনা দেন বিএনপির এই নেতা।

আরো পড়ুন  ‘শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরা প্রস্তুত’

তিনি বলেন, শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে বর্তমানে কিছু মহল দেশে সম্প্রীতি বিনষ্ট করার অপচেষ্টা করছে। এছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যমে মিথ্যা তথ্য ও গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। এ ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

তিনি আরও বলেন, বিএনপি জনগণের ভোটে নির্বাচিত হয়ে আগামীতে রাষ্ট্রীয় ক্ষমতায় এলে অতীতে দেশের বিভিন্ন স্থানে মন্দিরে হামলার ঘটনায় জড়িত আওয়ামী লীগের সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি করা হবে।

আরো পড়ুন  পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের

এ সময় স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদল এবং পূজা কমিটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ