26 C
Dhaka
Saturday, October 19, 2024

দেশে কোনো সাম্প্রদায়িকতা থাকবে না : টুকু

বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বলেছেন, বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে কোনো ধর্মান্ধতা, সাম্প্রদায়িকতা থাকবে না। এই দেশে প্রত্যেক ধর্মের মানুষের সমান অধিকার নিয়ে বাঁচার ও ধর্মীয় উৎসব পালনের অধিকার রয়েছে।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে টাঙ্গাইলের ভূঞাপুরে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দিতে এসব পূজামণ্ডপে যান টুকু।

আরো পড়ুন  দুর্নীতিবাজদের তালিকা করলে প্রথমে বিএনপি নেতাদের নাম আসবে: কাদের

হিন্দু সম্প্রদায়কে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়ে সুলতান সালাউদ্দিন টুকু বলেন, আমরা এ দেশে মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নির্বিশেষে একটি শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসছি। এখানে আমরা সবাই সমান। আমরা সবাই বাংলাদেশি। আমরা কারও সঙ্গে কারওর বিভেদ করি না। আমরা সৌহার্দ্যপূর্ণ, সহমর্মিতাপূর্ণ ও সহযোগিতামূলক বাংলাদেশ চাই।

তিনি আরও বলেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে ফ্যাসিবাদী আওয়ামী সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতার কাঙ্ক্ষিত বাংলাদেশে বৈষম্যের কোনো স্থান নেই। এ দেশে সব ধর্মের মানুষ তার সমান অধিকার নিয়ে বসবাস করবে। এটাই বিএনপির অবস্থান।

আরো পড়ুন  ডোনাল্ড লু’র সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিল বিএনপি : পররাষ্ট্রমন্ত্রী

এ ছাড়া তিনি বলেন, ফ্যাসিস্ট সরকার পালিয়ে গেলেও তাদের দোসররা এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় সব মন্দিরে দলের নেতাকর্মীদের পাহারার দায়িত্বে দেওয়া হয়েছে। যাতে করে কেউ কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত আমাদের নেতাকর্মীরা প্রতিটি মন্দিরের পাহারায় নিয়োজিত রয়েছে। কোনো রকমের গুজব, কোনো রকমের বিভ্রান্তিতে যেন আমরা পা না দেই।

আরো পড়ুন  চরমোনাই পীরের নতুন কর্মসূচি ঘোষণা

টুকু টাঙ্গাইলের ফলদা কেন্দ্রীয় কালী মন্দির, শিয়ালখোল ওলুয়া সূত্রধর বাড়ি, ভুয়াপুর বালিকা বিদ্যালয়, পাঠই বাড়ি কেন্দ্রীয় নাথ মন্দির, ধুবুলিয়া মন্দির, ভূঞাপুর পৌরসভার ৯নং ওয়ার্ড ঋষী বাড়ি পূজামণ্ডপ, ভূঞাপুর উপজেলার অলোয়া ইউনিয়নের সুতার বাড়ি পূজামণ্ডপ, ভূঞাপুর পৌরসভার বাজার হিন্দু যুবসমাজের উদ্যোগে ভূঞাপুর গার্লস স্কুল মাঠ পরিদর্শন করেন এবং হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদল এবং সার্বজনীন পূজা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ সংবাদ