30 C
Dhaka
Sunday, October 20, 2024

শব্দ শুনেই গাড়ির সমস্যা বুঝতে পারেন অন্ধ হোসেন

শব্দ শুনেই গাড়ির সমস্যা বুঝতে পারেন অন্ধ মোটরসাইকেল মেকানিক হোসেন আলী। পিরোজপুরের মঠবাড়িয়া পৌরশহরের কে এম লতিফ সুপার মার্কেটে ছোট্ট একটি ভাড়া দোকানে মেকানিকের কাজ করেন তিনি।

জানা গেছে, চিকিৎসার অভাবে দুটি চোখ নষ্ট হয়ে যায় হোসেনের। প্রায় দশ বছর আগে স্ট্রোকের পরে চোখে সমস্যা দেখা দেয়। তারপরই চিকিৎসার অবহেলায় অন্ধত্ব বরণ করেন। ৫০ বছর বয়সেও দমে যাননি হোসেন আলী অদম্য ইচ্ছাশক্তি নিয়ে এগিয়ে যাচ্ছেন তিনি।

আরো পড়ুন  বাংলার মাটিতে স্বৈরাচার শেখ হাসিনার স্থান হবে না : রফিকুল ইসলাম খান

হোসেন জানান, তার ভাইয়ের দোকানে ৯ বছর বয়সে হাতেখড়ি হয় মোটরসাইকেল ও জেনারেটরের মেরামতের কাজ। এরপর মেকানিকের কাজ আস্তে আস্তে রপ্ত করেন। শব্দ শুনেই সমস্যাগুলো ধরেন এবং সেগুলো মেরামতের কাজ করেন। স্ত্রী সালমা বেগমের একটি কিডনি নষ্ট। সরকার থেকে প্রতি তিন মাস পর পর ২ হাজার ৫শ টাকা প্রতিবন্ধী ভাতা পেলেও গত তিন মাস ধরে পাননি।

আরো পড়ুন  মাধ্যমিক ঈদের পর থেকে শনিবার ক্লাস করতে হবে না, আশা শিক্ষামন্ত্রীর

মেরামত করতে আসা মোটরসাইকেল মালিক সোলাইমান হোসেন কালবেলাকে বলেন, চোখে না দেখলেও অভিজ্ঞতা দিয়ে কাজ করে যাচ্ছেন হোসেন। আমরা তার কাজের মান দেখে এখনো তার কাছে মোটরসাইকেল মেরামত করতে নিয়ে আসি। তিনি ভালো কাজ করে দেখে সবাই তার কাছে আসেন।

উপজেলা সমাজসেবা অফিসার মো. শফিকুল আলম কালবেলাকে বলেন, হোসেন আলীকে সমাজসেবা অফিস প্রতিবন্ধী ভাতার কার্ড করে দিয়েছি। এ ছাড়া অন্য কোনো সহযোগিতা এই মুহূর্তে নেই। শুনেছি তিনি একজন ভালো মোটরসাইকেল মেকানিক। অন্য কোনো সুযোগ-সুবিধার ব্যবস্থা করতে পারলে তাকে অবশ্যই দেওয়া হবে।

আরো পড়ুন  ফেসবুকে বাবার মৃত্যুযন্ত্রণা নিয়ে যা লিখলেন আনার কন্যা ডরিন

সর্বশেষ সংবাদ