26 C
Dhaka
Friday, October 18, 2024

ভেজাল মদপানে কলেজছাত্রের মৃত্যু, হাসপাতালে বাবা-ছেলে

রাজবাড়ী বালিয়াকান্দি উপজেলার সোনাপুরে ভ্যাজাল মদপানে জয় কুমার বিশ্বাস (১৭) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুজন অসুস্থ হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে বালিয়াকান্দি থানার ওসি মো. জামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত জয় কুমার বিশ্বাস বালিয়াকান্দি উপজেলার সোনাপুর মাঝি পাড়া এলাকার বিধান কুমার বিশ্বাসের ছেলে। তিনি সোনাপুর মীর মোশাররফ হোসেন ডিগ্রি কলেজের এইচএসসি পরিক্ষার্থী ছিলেন।

অসুস্থরা হলেন মৃত জয়ের চাচাতো ভাই মাছ ব্যবসায়ী মদন কুমার বিশ্বাস (৪০) ও তার ছেলে বিজয় কুমার বিশ্বাস (১৮)।

আরো পড়ুন  তনির প্রতিষ্ঠানের দেওয়া তথ্যে আরেক প্রতিষ্ঠান বন্ধ

তন্ময় কুমার বিশ্বাস নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, পূজা উপলক্ষে মদের অতিরিক্ত চাহিদা থাকে। এ সময় অতিরিক্ত মুনাফার আশায় মাদক ব্যবসায়ীরা ভেজাল মদ বিক্রি করে। আমাদের এখানে অনেকই ভেজাল মদপান করে অসুস্থ হয়। এদের মধ্যে জয় নামে একজনের মৃত্যু হয়েছে। আরও দুই জন অসুস্থ অবস্থায় ফরিদপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় পল্লী চিকিৎসক নীরোদ বরণ বিশ্বাস বলেন, জয় নামে একটি ছেলে অসুস্থ বলে আমাকে ডেকে নিয়ে যায়। তারা আমাকে প্রথমে বলেছিল কয়েক দিন উপবাস থাকার কারণে গ্যাসের সমস্যা হইছে। আমি স্যালাইন ওষুধ দিয়ে চলে আসি। রাত ১ টার দিকে জয়কে পরিবারের লোকজন আমার বাড়ির সামনে ইজিবাইকে করে নিয়ে আসে। তখন তারা স্বীকার করে সে মদপান করেছে। আমি চেকআপ করে দেখি সে মারা গেছে। তাদেরকে বিষয়টি বললে তারা মরদেহ বাড়ি নিয়ে যায়।

আরো পড়ুন  ঠাকুরগাঁওয়ে ধনেপাতার কেজি ৭০০ টাকা

তবে মৃত জয়ের বাবা বিধান কুমার বিশ্বাস মদপানের বিষয়টি অস্বীকার করে বলেন, আমার ছেলে কখনো এসব পান করতো না। পূজায় উপবাস থাকার কারণে পেটে অতিরিক্ত গ্যাস হয়ে তার মৃত্যু হয়েছে।

নবাবপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য পলাশ কর বলেন, মদন কুমার বিশ্বাস ও তার ছেলে বিজয় কুমার বিশ্বাস মদপানের কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এ ছাড়া এ ঘটনায় জয় নামে একজন মারা গেছেন।

আরো পড়ুন  বাগেরহাটে কিশোরীকে ধর্ষণের অভিযোগে তিন ভাই গ্রেপ্তার

বালিয়াকান্দি থানার ওসি জামাল উদ্দিন জানান, সোনাপুরে মদপানে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। তবে পুলিশকে না জানিয়েই তার পরিবারের লোকজন মরদেহ দাহ করেছেন। এ ছাড়া মদপানে অসুস্থ হয়ে আরও দুজন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সর্বশেষ সংবাদ