26 C
Dhaka
Wednesday, June 19, 2024

বিজিবির কয়েক ঘণ্টার চেষ্টায় নিভল থানচির আগুন

বান্দরবানের থানচির থুইসাপাড়ায় পাহাড়িপাড়াতে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে এসেছে। বিজিবি সদস্যদের প্রাণান্তর প্রচেষ্টায় রক্ষা পেয়েছে পাহাড়ি বাড়িঘর ও তাদের সম্পদ।

শুক্রবার (১৭ মে) সকাল ১০টার দিকে লাগা আগুন দুপুরে নিয়ন্ত্রণে আসে।

বিজিবি জানিয়েছে, বলিপাড়া ব্যাটালিয়নের (৩৮ বিজিবি) অধীনস্থ জিন্নাপাড়া বিজিবি ক্যাম্প এলাকার থুইসাপাড়ায় পাহাড়িদের বসতঘরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার সংবাদ পেয়ে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্প থেকে বিজিবি সদস্যরা তাৎক্ষণিকভাবে ছুটে যান। বিজিবি সদস্যরা অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহারসহ বিভিন্ন উপায়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। বিজিবি সদস্যদের কয়েক ঘণ্টার প্রাণান্তর চেষ্টায় দুপুরের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডে থুইসাপাড়ায় বেশ কয়েকটি বসতবাড়ি পুড়ে যায়। তবে বিজিবি সদস্যদের প্রাণান্তর প্রচেষ্টায় রক্ষা পেয়েছে পাহাড়ি বাড়িঘর ও তাদের অন্যান্য সম্পদ।

আরো পড়ুন  দুপুরের মধ্যে ১৬ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা

আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন পাহাড়ি আহত হন। বিজিবি ক্যাম্পের মেডিকেল সহকারী তাদের তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেছে। এছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের জিন্নাপাড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে দুপুরের খাবার সরবরাহ করা হয়।

সর্বশেষ সংবাদ