28 C
Dhaka
Saturday, October 19, 2024

ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় নাগরিকসহ আটক ২

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারতীয় নাগরিকসহ দুজনকে আটক করেছে বিজিবি। সোমবার (১৪ অক্টোবর) রাতে উপজেলার দক্ষিণ ইউনিয়নের হীরাপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলেন- ভারতীয় নাগরিক সাগর রাজারাম কলি (২৩) ভারতের সাংলী বোম্বে জেলার তাজগাঁও এলাকার মৃত রাজারাম কলির ছেলে ও বাংলাদেশি নাগরিক লিটন দেবনাথ (৩৬) হবিগঞ্জ সদর উপজেলার নোয়াহাটি গ্রামের অবনী দেবনাথের ছেলে।

আরো পড়ুন  ‘বিএনপি নেতাকে চিনতে না পারায়’ চিকিৎসককে মারধর

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফারাহ্ মোহাম্মদ ইমতিয়াজ জানান, একজন ভারতে যাচ্ছিলেন, আরেকজন ভারত থেকে এসেছিলেন। বিজিবি ফকিরমোড়া বিওপির টহলদল সীমান্ত পিলার ২০২২/৫-এস এর নিকটবর্তী হীরাপুর নামক স্থান থেকে তাদেরকে আটক করে।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ভারতীয় নাগরিক সাগর রাজারাম কলি এক বছর দুই মাস আগে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে এসে নারায়ণগঞ্জে স্বর্ণকারের কাজে নিয়োজিত ছিলেন। স্থানীয় মানব পাচারকারী দালাল ও হীরাপুর গ্রামের হেফজু মিয়ার ছেলে বিজয় মিয়া (২৮) এবং আরমান আলীর ছেলে পারভেজ (২৮) এর সহযোগিতায় তিনি ভারতে ফেরত যাচ্ছিল।

আরো পড়ুন  ভারতকে ট্রানজিট দিয়ে বাংলাদেশের লাভ না ক্ষতি?

আরও জানা যায়, এ ছাড়া বাংলাদেশি নাগরিক লিটন দেবনাথ গত ১০ দিন আগে চুনারুঘাট সীমান্ত দিয়ে দুর্গাপূজা উপলক্ষে ভারতের আগরতলায় এক ভাইয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। আটক হওয়া ভারতীয় নাগরিকের কাছ থেকে ভারতের আধার কার্ড তৈরির আবেদন ফরম পাওয়া যায়। তাদেরকে আখাউড়া থানায় হস্তান্তর এবং মানব পাচারে সহায়তাকারীদের বিরুদ্ধে আখাউড়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আরো পড়ুন  রাত ১টার মধ্যে তীব্র ঝড়-বৃষ্টি যেসব অঞ্চলে

সর্বশেষ সংবাদ