29 C
Dhaka
Friday, October 18, 2024

পলকের বিশ্বস্ত সহযোগী আলমাস কবীর হত্যা মামলায় গ্রেপ্তার

সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বিশ্বস্ত সহযোগী ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সাবেক সভাপতি সৈয়দ আলমাস কবীরকে হত্যা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৪ অক্টোবর) রাতে তাকে গ্রেপ্তার করে মোহাম্মদপুর থানা পুলিশ। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এক শিক্ষার্থী হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, রাজধানীর মোহাম্মদপুর থানায় ওবায়েদুল হক নামের এক ব্যক্তি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সৈয়দ আলমাস কবীর ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, জাহাঙ্গীর কবির নানকসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়াও আওয়ামী লীগ ও এর অঙ্গ-সংগঠনের অজ্ঞাত ১০০-১৫০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

আরো পড়ুন  বায়ুদূষণের শীর্ষে দিল্লি, ঢাকার কী পরিস্থিতি?

গত ২৭ সেপ্টেম্বর মোহাম্মদপুর থানায় দায়ের করা মামলাটির ৮ নম্বর আসামি সৈয়দ আলমাস কবীর। মামলায় আলমাস কবীরকে সাবেক তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সহযোগী ও অর্থযোগানদাতা বলে উল্লেখ করা হয়েছে।

মামলার এজাহারে ৩০২/১০৯/১১৪/৩৪ ধারায় পেনাল কোডে মামলার কারণ সম্পর্কে বলা হয়েছে, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে হুকুমপ্রাপ্ত হয়ে পরস্পর যোগসাজশে আগ্নেয়াস্ত্র দ্বারা গুলি বর্ষণ করে খুন করার অপরাধে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী ইফতেখার হাসান মামলাটি গ্রহণ করেন।

আরো পড়ুন  গ্রাম থেকে আসা নারীদের টার্গেট করে তারা

এজাহার সূত্রে জানা গেছে, আসামি সৈয়দ আলমাস কবীর ছাত্র আন্দোলনের সময় শিক্ষার্থীদের ওপর হামলা করতে নির্দেশ দেন। ঘটনার স্পট মোহাম্মদপুর থানাধীন বেড়িবাঁধ তিন রাস্তার মোড়ের সামনে রাস্তার ওপর যা রায়ের বাজার পুলিশ ফাঁড়ির আওতাধীন এলাকা বলে উল্লেখ করা হয়েছে।

সর্বশেষ সংবাদ