26 C
Dhaka
Friday, October 18, 2024

আশুলিয়ায় বিএনপি-যুবলীগের মধ্যে গোলাগুলি, গ্রেপ্তার ১

গণঅভ্যুত্থানের পরবর্তী পরিবর্তিত পরিস্থিতিতে শিল্পাঞ্চল সাভারের আশুলিয়ায় জুট ব্যবসা দখলের যেন হিড়িক লেগেছে। গত ১৬ অক্টোবর (বুধবার) আশুলিয়ায় ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে গিয়ে যুবলীগ ও বিএনপির নেতাকর্মীদের মাঝে ধাওয়া-পাল্টাধাওয়া ও গুলির ঘটনা ঘটে। পরে এ ঘটনায় আশুলিয়া থানায় মামলার প্রেক্ষিতে আশিকুর রহমান নামে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) রাতে আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আরো পড়ুন  অস্ত্র ও মাদকসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

ডিবি পুলিশ জানায়, গ্রেপ্তার আশিকুর রহমান ঘটনার সময় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিয়েছে। ঘটনার সময় তার ব্যবহৃত অস্ত্রটি উদ্ধারের চেষ্টা চলছে। পাশাপাশি ঘটনার সময় পিস্তল ও ভারী আগ্নেয়াস্ত্র ব্যবহার করেছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে অস্ত্র উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

গোয়েন্দা পুলিশ (ডিবি) জানায়, গত বুধবার দুপুরে আশুলিয়ায় একটি তৈরি পোশাক কারখানার ঝুট ব্যবসার নিয়ন্ত্রণ নিতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া ও গুলির ঘটনা ঘটে। ওই ঘটনায় আশুলিয়া থানায় মামলা হলে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে আসামিদের শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সব অপরাধীর গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আরো পড়ুন  ছাত্রলীগ কর্মীকে বেধড়ক কোপাল প্রতিপক্ষরা

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জালাল উদ্দীন কালবেলাকে বলেন, ‘আশুলিয়ার শিল্পকারখানায় যে অসন্তোষ চলছে, তারই ধারাবাহিকতায় বুধবার দি রোজ ড্রেসেস কারখানার সামনে ঝুট ব্যবসা নিয়ে দুই পক্ষের মধ্যে গোলাগুলি এবং অস্ত্র নিয়ে শোডাউন হয়। এ ঘটনায় আশিকুর রহমান নামে একজনকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তার কাছ থেকে প্রাপ্য তথ্য এবং সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট সব আসামি গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে। আমরা গ্রেফতার আসামির কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। অপরাধী যেই হোক না কেন কোনো ছাড় নয়। সার্বিক পরিস্থিতি এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি।

আরো পড়ুন  রাসেল ভাইপার আতঙ্কে মিলছে না ধানকাটার শ্রমিক!

সর্বশেষ সংবাদ