30 C
Dhaka
Saturday, October 19, 2024

ইরানের ২০ ড্রোন-ক্ষেপণাস্ত্র ধ্বংসের দাবি যুক্তরাষ্ট্রের

মধ্যপ্রাচ্যে অপারেশন চালিয়ে যাচ্ছে মার্কিন সেনাবাহিনী। সপ্তাহব্যাপী অভিযানে ইরানের সরবরাহ করা ২০টি ড্রোন-ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে তারা।

শনিবার (১৯ অক্টোবর) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন সেনাবাহিনীর সেন্ট্রাল কমান্ড জানিয়েছে, এ অঞ্চলে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ইরানের সরবরাহ করা ২০টি ভূমি থেকে উৎক্ষেপণ করা ক্রুজ মিসাইল এবং ড্রোন ধ্বংস করেছে।

আরো পড়ুন  নতুন ফোন কিনে বন্ধুদের ট্রিট না দেয়ায় ছুরিকাঘাতে হত্যা

এক বিবৃতিতে সেন্টকম জানিয়েছে, হুতি এবং ইরানপন্থি অন্যান্য গোষ্ঠীকে সরবরাহ করা এসব অস্ত্র যুক্তরাষ্ট্র এবং তাদের মিত্র ও অংশীবাহিনীর জন্য উল্লেখযোগ্য ঝুঁকি তৈরি করেছে।

এদিনে মিত্র দেশ ইসরায়েলকে সহায়তায় অত্যাধুনিক ক্ষেপণাস্ত্রবিধ্বংসী ব্যবস্থা থাড সরবরাহ করেছে যুক্তরাষ্ট্র। তবে অত্যাধুনিক এ ব্যবস্থা নিয়ে ইসরায়েলকে সতর্কবার্তা দিয়েছে ইরান।

ইসলামিক রেভোলিউশনারি গার্ডস কর্পসের (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি বলেন, আবারও কোনো ভুল করার বিষয়ে সতর্ক থাকুন। যদি কোনো ভুল করেন এবং আমাদের যে কোনোভাবে বা যে কোনো অঞ্চলে আঘাত করেন তাহলে আমরাও তার যথাযথভাবে জবাব দেব।

আরো পড়ুন  ইসরাইলবিরোধী বিক্ষোভ যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে চড়াও পুলিশ, হার্ভার্ডে শিক্ষার্থীদের বহিষ্কার

তিনি বলেন, ইসরায়েলকে থাড নিরাপত্তা দিতে পারবে না। থাডের ওপর নির্ভর করবেন না। আপনারা অন্যকে হত্যা করে নিজেরা নিরাপদ থাকতে পারবেন না। আমরা আপনাদের দুর্বলতা জানি।

আইআরজিসির এ কমান্ডার বলেন, আমাদের কোনো লক্ষ্যবস্তুতে হামলা হলে আমরা আপনাদের যন্ত্রণাদায়ক আঘাত দিব। ইসরায়েলকে আঘাত করতে আমরা পিছপা হই না।

সর্বশেষ সংবাদ