31 C
Dhaka
Saturday, October 19, 2024

আর্টসেলে মুগ্ধ যুক্তরাষ্ট্র | কালবেলা

দেশের জনপ্রিয় ব্যান্ড আর্টসেল। তাদের পথচলার ২৫ বছর অর্থাৎ রজতজয়ন্তী উদযাপনে এরই মধ্যে মার্কিন মুল্লুকে পাড়ি জমিয়েছে দলটি। সেখানের ডেনভার শহরে আজ ১৯ অক্টোবর কনসার্ট করবে তারা।

আর্টসেলের যুক্তরাষ্ট্র সফর শুরু হয় ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের পারডু বিশ্ববিদ্যালয় থেকে। সেখানে তারা ৭ সেপ্টেম্বর প্রথম কনসার্ট করে। এরপর তারা ভার্জিনিয়াতে ২২ সেপ্টেম্বর দ্বিতীয় কনসার্ট করে। লস অ্যাঞ্জেলেস শহরে ২৭ সেপ্টেম্বর তাদের তৃতীয় কনসার্ট অনুষ্ঠিত হয়। এরপর ৫ অক্টোবর ডালাস ও হিউস্টনে ১১ অক্টোবর কনসার্ট করে দলটি। এরপর ১৪ অক্টোবর ফিলাডেলফিয়াতে, এবার ডেনভার শহর মাতাবে লিংকন-ফয়সালরা।

আরো পড়ুন  কোটা আন্দোলন নিয়ে নিপুণের বিবৃতি কেন্দ্রে করে নেটিজেনদের বিরূপ প্রতিক্রিয়া

যুক্তরাষ্ট্র থেকে নিজেদের কনসার্ট নিয়ে কালবেলাকে ব্যান্ডের লিড গিটারিস্ট ফয়সাল বলেন, ‘যুক্তরাষ্ট্রে আমরা এরই মধ্যে সাতটি কনসার্ট করেছি। শ্রোতাদের কাছ থেকে এখানে আমরা অভাবনীয় ভালোবাসা পাচ্ছি। প্রতিটি শো শ্রোতাদের উপস্থিতিতে কানায় কানায় ভরে যাচ্ছে। এমন একটি অভিজ্ঞতা আমাদের সত্যিই মুগ্ধ করছে। কারণ যুক্তরাষ্ট্রে এর আগে আমরা কখনো কনসার্ট করিনি। প্রথমবার এসে এমন ভালোবাসা পাব তা সত্যিই কল্পনা করিনি। সুযোগ হলেই তাই এখানে আমরা আসতে চাই। কারণ আয়োজকদের শৃঙ্খলা ও ব্যান্ডের প্রতি ভক্তদের ভালোবাসা আমাদের ব্যাপকভাবে উৎসাহিত করেছে এবং মধুর কিছু স্মৃতি উপহার দিয়েছে।’

আরো পড়ুন  সংসদ সদস্য হওয়ার প্রস্তুতি নিচ্ছি : মিষ্টি জান্নাত

এ সময় ফয়সাল আরও জানান, ২৩ অক্টোবর আর্টসেলের ভার্জিনিয়াতে শ্রোতাদের অনুরোধে আরও একটি কনসার্ট করবে। এ ছাড়া ২৬ অক্টোবর নিউইয়র্ক কনসার্টের মধ্য দিয়ে শেষ হবে যুক্তরাষ্ট্র সফর। এরপর ২৯ অক্টোবর তাদের দেশে ফেরার কথা রয়েছে।

এ সফরে নয়টি কনসার্ট করবে আর্টসেল। যার মধ্যে সাতটি শহরে কনসার্ট সম্পন্ন হয়েছে। বাকি আছে ভার্জিনিয়া ও নিউইয়র্ক কনসার্ট। যেসব শহরে আর্টসেল কনসার্ট করেছে—ইন্ডিয়ানা, ভার্জিনিয়া, লস অ্যাঞ্জেলেস, ডালাস, হিউস্টন, ফিলাডেলফিয়া ও ডেনভার।

এর আগে আর্টসেল তাদের ২৫ বছর পালনে অস্ট্রেলিয়া ও কানাডায় ট্যুর করেছে। এখন যুক্তরাষ্ট্র মাতাচ্ছে দলটি। এ ছাড়া রজতজয়ন্তী উদযাপনে দেশেও বেশ কিছু পরিকল্পনা রয়েছে তাদের।

আরো পড়ুন  ছেলের জন্মদিনে অপু বিশ্বাসের আবেগঘন পোস্ট

ব্যান্ড মিউজিক ইন্ডাস্ট্রিতে দীর্ঘ এই যাত্রায় ভক্তদের অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছে আর্টসেল। ১৯৯৯ সালে লিঙ্কন, সাজু, সেজান ও এরশাদের হাত ধরে যাত্রা শুরু হয় আর্টসেলের। তাদের শ্রোতাপ্রিয় গানের তালিকায় রয়েছে—‘অনিকেত প্রান্তর’, ‘ধূসর সময়’, ‘দুঃখ বিলাস’, ‘পথচলা’ ইত্যাদি। গত বছর প্রকাশিত হয়েছে আর্টসেলের তৃতীয় অ্যালবাম ‘অতৃতীয়’।

আর্টসেল ব্যান্ডের বর্তমান লাইনআপ জর্জ লিংকন ডি কস্টা, কাজী আশেকিন সাজু, সায়েফ আল নাজি সেজান, ফয়সাল ও ইকবাল আসিফ জুয়েল।

সর্বশেষ সংবাদ