30 C
Dhaka
Saturday, October 19, 2024

‘মানুষের তৈরি কোনো আইন আমরা মানি না’

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমির মোহাম্মদ সেলিম উদ্দিন বলেছেন, আমরা ঘৃণা করি সেকুলারিজমকে। মানুষের তৈরি কোনো আইন আমরা মানি না। এভাবে সোশ্যালিজম, কমিউনিজম, ন্যাশনালিজম; আল্লাহর আইন ছাড়া যত আইন আছে সবগুলো বাতিল।

শুক্রবার (১৮ অক্টোবর) রাতে সিলেটের বিয়ানীবাজার উপজেলা শহরের দক্ষিণ বাজারে সিরাতুন্নবি (সা.) মাহফিলে তিনি এসব কথা বলেন।

আরো পড়ুন  পঞ্চগড়ে বর্ণাঢ্য আয়োজনে কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সেলিম উদ্দিন বলেন, যেসব দলের আদর্শের মধ্যে মানুষের তৈরি করা ইজম এবং তাদের নেতাদের নেতা মানেন, তারা না বুঝে ইসলামের সঙ্গে কুফরি করেন। আমরা তা করি না। আল্লাহ ও রাসুল (সা.) যে কাজ করতে বলেছেন, আমরা জামায়াতে ইসলামী সেই কাজ করি। জামায়াতে ইসলামী কোরআন ও সুন্নাহভিত্তিক একটি অন্তর্ভুক্তিমূলক ব্যাপকভিত্তিক কল্যাণ রাষ্ট্র কায়েম করতে চায়।

তিনি বলেন, ভিন্ন ধর্মের ভিন্ন আদর্শের হয়েও বাংলাদেশে কিছু কমন বিষয়ে আমরা এক হয়ে কাজ করতে পারি। যেমন সুদ ইসলামে হারাম। সুদ শোষণের হাতিয়ার এটা সব ধর্মের সব আদর্শের মানুষ স্বীকার করবে। ঘুষ হারাম, এটা আওয়ামী লীগ, বিএনপি বা অন্যকোনো দল কি ভালো বলে? বলে না? তাই এভাবেই কিছু কমন বিষয়ে আমরা সবাই এক হতে পারি। সবাই মিলে বাংলাদেশ থেকে সুদকে, ঘুষকে বিদায় করব। এ দেশে কোনো সুদ, ঘুষ থাকবে না, বেকারত্ব থাকবে না।

আরো পড়ুন  আ.লীগের ওপর আল্লাহর গজব পড়েছে : অ্যাড. শাহজাহান

বিয়ানীবাজার উপজেলা জামায়াতের ইসলামীর আমির মাওলানা ফয়জুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার পৌরসভা জামায়াতে ইসলামীর আমির মো. জমির হোসাইন, উপজেলা জামায়াতের নায়েবে আমির সাবেক ইউপি চেয়ারম্যান আবুল খায়ের, মুড়িয়া ইউপির চেয়ারম্যান জামায়াতে ইসলাম নেতা ফরিদ আল মামুন, লাউতা ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রমুখ।

সর্বশেষ সংবাদ