28 C
Dhaka
Saturday, October 19, 2024

‘সত্য প্রকাশে সাহসী সংবাদমাধ্যম কালবেলা’

‘সকল ধর্ম থেকে শুরু করে সবকিছুই সত্যকে কেন্দ্র করে হয়। আর সত্য প্রকাশ করতে সাহস লাগে। সাহসিকতার সঙ্গে সংবাদকর্মীরা কাজ করে থাকেন। আর সত্য প্রকাশে সাহসিকতার সেই সংবাদমাধ্যম কালবেলা।’

গত বুধবার (১৬ অক্টোবর) কিশোরগঞ্জ জেলা পাবলিক লাইব্রেরি মিলনায়তনে দৈনিক কালবেলার দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আল আমিন হোসাইন এ কথা বলেন।

তিনি বলেন, কালবেলা সত্যকে নিয়ে দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে। তা না হলে এত অল্প সময়ে এতদূর যাওয়া যেত না। কালবেলা প্রিন্টের চেয়ে অনলাইন প্ল্যাটফর্মে আরও সমৃদ্ধশালী। সত্য প্রকাশে সাহসিকতা আছে কালবেলার। কালবেলা শুধু অপরাধ না, সব বিষয়ে সমান গুরুত্ব দিয়ে কথা বলে। সে ধারা অব্যাহত থাকবে আশা করি।

আরো পড়ুন  বিজিবির কয়েক ঘণ্টার চেষ্টায় নিভল থানচির আগুন

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, সাংবাদিকরা যেমন সত্য খুঁজে বেড়ায় তেমনি পুলিশ প্রশাসনও সত্য খুঁজে বেড়ায়। সত্য খুঁজে বের করা আমাদের কাজ। সত্য না থাকলে আইনের শাসন, গণতন্ত্র ও সাংবাদিকতাও থাকবে না।

অনুষ্ঠানে কালবেলার জেলা প্রতিনিধি মো. শরফ উদ্দিন জীবনের সঞ্চালনায় সভাপতিত্ব করেন জেলা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক মু. আ. লতিফ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন দৈনিক দিনকালের জেলা প্রতিনিধি সালেহ বাবুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুরুদয়াল সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. সিদ্দিক উল্লাহ, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি একে নাসিম খান, সিনিয়র সাংবাদিক ও কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সুবীর বসাক। জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ণ দত্ত প্রদীপ।

আরো পড়ুন  বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ, আবেদন করবেন যেভাবে

বক্তব্য দেন কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রফেসর কাজী করিম উল্লাহ নাদিম, করিমগঞ্জ সরকারি কলেজের সাবেক শিক্ষক ও কবি শাহজাহান শাজু, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার নূর মোহাম্মদ, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম।

কিশোরগঞ্জ জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও জিটিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামান চৌধুরী সোহেল, কিশোরগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি সাইফুল মালেক চৌধুরী, সাবেক সদস্য সচিব ও বাংলা টিভির জেলা প্রতিনিধি মনোয়ার হোসাইন রনি।

শতাব্দীর কণ্ঠ পত্রিকার মফস্বল সম্পাদক শামসুল আলম শাহীন, স্থানীয় অনলাইন পত্রিকা বিডি চ্যানেল ফোরের প্রধান সম্পাদক আহমদ ফরিদ, আমাদের নতুন সময় পত্রিকার জেলা প্রতিনিধি মো. ফারুকুজ্জামান, দেশ রূপান্তরের জেলা প্রতিনিধি শহীদুল ইসলাম পলাশ, চ্যানেল আইয়ের জেলা প্রতিনিধি এসকে রাসেল।

আরো পড়ুন  দেশবাসীর প্রকৃত ভালোবাসা অর্জন করতে চাই : ডা. শফিকুর রহমান

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর টিভির জেলা প্রতিনিধি আ ন ম তানভীর হায়দার, দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি সাজন আহমদ পাপন, এখন টেলিভিশনের জেলা প্রতিনিধি মশিউর রহমান কায়েস, দৈনিক বাংলাদেশ কণ্ঠের জেলা প্রতিনিধি শফিক কবির, দৈনিক নতুন সময়ের জেলা প্রতিনিধি এমএ আজিজ, দৈনিক কালবেলার হোসেনপুর প্রতিনিধি উজ্জ্বল কুমার সরকার, নিকলী প্রতিনিধি আব্দুর রহমান রিপন, ঢাকা পোস্টের জেলা প্রতিনিধি এনামুল হক হৃদয়, কবি ও সাংবাদিক সাদেক আহমেদ, দৈনিক শতাব্দীর কণ্ঠ পত্রিকার সহকারী সম্পাদক হাবিব উল্লাহ, হাওর বাংলার সম্পাদক খাইরুল ইসলাম, দৈনিক প্রথম প্রহরের প্রতিনিধি হুমায়ুন কবির, সময় টেলিভিশনের চিত্র সাংবাদিক শরীফুল ইসলাম ও কবি তানজিনা কবির প্রিয়া।

সর্বশেষ সংবাদ