28 C
Dhaka
Saturday, October 19, 2024

গণমাধ্যমগুলোতে এখনো ফ্যাসিবাদের দোসরদের  আধিপত্য রয়েছে : আবু হানিফ 

গণমাধ্যমগুলোতে এখনো ফ্যাসিবাদের দোসরদের আধিপত্য রয়েছে বলে মন্তব্য করেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ। উদয়ন স্পোর্টিং ক্লাবের উদ্যোগে মিনি ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪-এর ফাইনাল ম্যাচ অনুষ্ঠানকালে তিনি এ কথা বলেন।

শনিবার (১৯ অক্টোবর) বিকাল ৩টায় কিশোরগঞ্জ জেলার সদর উপজেলার মাথিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে খেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি, গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদ সদস্য ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ বলেন, রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হচ্ছে গণমাধ্যম, জুলাই বিপ্লবের পরও গণমাধ্যমে ফ্যাসিবাদের দোসরদের আধিপত্য রয়েছে। গণমাধ্যম সংস্কারের প্রথম ধাপ হবে গণমাধ্যম থেকে ফ্যাসিবাদের দোসরদের বিদায় করা। এখনো নিউজে স্বৈরাচারের গুণগান দেখা যায়। এমনভাবে নিউজ করা হয় যাতে ফ্যাসিবাদের পারপাস সার্ভ হয়। এগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। জুলাই আন্দোলনে যারা ছাত্রদের বিপক্ষে ছিল তাদের বিরুদ্ধেও তদন্ত করে ব্যবস্থা নিতে হবে।

আরো পড়ুন  ‘খালেদা জিয়ার জন্য ইউনাইটেডের কাছে অ্যাম্বুলেন্স চেয়েও পাওয়া যায়নি’

তিনি আরও বলেন, সাকিব-মাশরাফি বাংলাদেশের ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ, ক্রিকেটে তাদের অনেক অবদান রয়েছে, সেটা আমরা স্বীকার করি; কিন্তু এটাও মনে রাখতে হবে এই সাকিব=মাশরাফিরা কিন্তু ফ্যাসিবাদের দোসরও। আর সাকিবের বিরুদ্ধে তো নানা অভিযোগও রয়েছে, তাই তাদের প্রতি সিম্পেথি দেখানোর সুযোগ নেই। বর্তমান সরকার জনগণের সরকার, এই সরকারকে জনগণ ক্ষমতায় বসিয়েছে, ফলে সরকারের কাছে জনগণের প্রত্যাশা অনেক বেশি।

আরো পড়ুন  জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের শিবিরের তাৎক্ষণিক সংবর্ধনা

আবু হানিফ বলেন, বর্তমানে জিনিসপত্রের দাম বেশি হওয়ায় সাধারণ মানুষের জীবনযাপন খুবই কষ্ট হচ্ছে। জিনিসপত্রের দাম না কমলে, জনগণ সরকারের প্রতি বিরক্ত হতে পারে, এমনকি বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণ করতে না পারলে এই সরকারের জনসমর্থনও কমবে। সরকারের উচিত এখনই বাজার নিয়ন্ত্রণে কার্যকরী পদক্ষেপ নেওয়া। সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া। এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ায়।তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিলে অনেক ক্ষেত্রে দাম কমে আসবে।

আরো পড়ুন  গণঅভ্যুত্থানে আহত নবীন ও রাইসুরকে চিকিৎসা সহায়তা দিল বিএনপি

অনুষ্ঠান পরিচালনা করেন দানাপাটুলী ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান। সভাপতিত্ব করেন আবু তাহের মাস্টার, উদ্বোধন করেন ফেরদৌস আলম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব অধিকার পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক সুমন তালুকদার, গণঅধিকার পরিষদ কিশোরগঞ্জ জেলার যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম, মোস্তফা আল মামুন, মোমিন উদ্দিন জনি, হুমায়ুন আহমেদ, ছাত্র নেতা রিপন রাজ, পায়েল চৌধুরী, যুবনেতা সোহাগ মিয়া, হাসান আহমেদ রমজান প্রমুখ।

সর্বশেষ সংবাদ