28 C
Dhaka
Saturday, October 19, 2024

নভেম্বরেও হচ্ছে না হামজার অভিষেক!

আগামী নভেম্বর মাসে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মালদ্বীপের বিপক্ষে দুটি ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এর সাধারণ সম্পাদক ইমরান হোসেন শনিবার (১৯ অক্টোবর) জানিয়েছেন, আগামী ১৩ ও ১৬ নভেম্বর দেশের মাটিতে মালদ্বীপের বিপক্ষে এই দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

এই ম্যাচগুলোতে বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরীর খেলার সম্ভাবনা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। লেস্টার সিটির এই তারকা সম্প্রতি অনুশীলনের সময় কাঁধে আঘাত পেয়েছিলেন এবং প্রথমে অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে বলে ধারণা করা হয়েছিল। তবে লেস্টার সিটির কোচ স্টিভ কুপার নিশ্চিত করেছেন, অস্ত্রোপচার লাগছে না, কিন্তু তিনি এখনো চোটের কারণে বিশ্রামে আছেন। এর ফলে, নভেম্বরে বাংলাদেশের হয়ে তাঁর মাঠে অভিষেকের সম্ভাবনা ক্ষীণ হয়ে দাঁড়িয়েছে।

আরো পড়ুন  জোগো বোনিতোর ঝলকে ব্রাজিলের বড় জয়

হামজার বাংলাদেশের হয়ে খেলার প্রক্রিয়া নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন জানান, ফিফার কাছে আবেদন করা হয়েছে এবং ফিফা কিছু অতিরিক্ত কাগজপত্র চেয়েছে। হামজার এজেন্ট ও পরিবারের সঙ্গে বাফুফে যোগাযোগ করে প্রয়োজনীয় কাগজপত্রের ব্যবস্থা করছে। তবে ফিফা থেকে সবুজ সংকেত পাওয়া গেলে হামজার জন্য বাংলাদেশের হয়ে খেলার কোনো বাধা থাকবে না।

আরো পড়ুন  ‘জুম মিটিং’ থেকে আসবে সাকিবের ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত

এই ম্যাচগুলোতে প্রতিপক্ষ হিসেবে মালদ্বীপকে কেন বেছে নেওয়া হলো, সে বিষয়ে ইমরান হোসেন বলেন, ‘আমরা মালয়েশিয়া ও থাইল্যান্ডের সঙ্গে আলোচনা করেছিলাম। কিন্তু তারা একটি ম্যাচ খেলতে চায়, আর বাংলাদেশ চায় দুটি ম্যাচ। সেই কারণে মালদ্বীপকে প্রতিপক্ষ হিসেবে চূড়ান্ত করা হয়েছে।’

উল্লেখ্য, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সংস্কারকাজ চলায়, ম্যাচগুলো বসুন্ধরা কিংস অ্যারেনায় আয়োজন করার ইঙ্গিত দিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক।

আরো পড়ুন  হত্যা মামলার আসামি সাকিব কি ক্রিকেট খেলতে পারবেন?

সর্বশেষ সংবাদ