30 C
Dhaka
Sunday, October 20, 2024

সাবেক এমপি টগরসহ ১২২ জনের নামে মামলা, গ্রেপ্তার ১

চুয়াডাঙ্গা- ২ আসনের সাবেক এমপি আলী আজগর টগরসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনে ১২২জন নেতাকর্মীকে আসামি করে হত্যাচেষ্টা ও চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের হয়েছে।

গত শুক্রবার (১৮ অক্টোবর) রাতে রাজনগর গ্রামের আনোয়ার হোসেন বাদী হয়ে এ মামলাটি দায়ের করেন। এ মামলায় জীবননগর পৌরসভার সাবেক কাউন্সিলর মতিয়ার রহমানকে গ্রেপ্তার করেন পুলিশ।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মো আব্দুল লতিফ অমল, সাবেক উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম মর্তুজা, সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র জাহাঙ্গীর আলম, পৌর যুবলীগের সভাপতি শাহ শরিফুল ইসলাম ছোট বাবু, সাধারণ সম্পাদক মজিবর রহমান, মনোহরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সোহরাব হোসেন খান, উথলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুল হান্নান, হাসাদাহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রবিউল ইসলাম রবি বিশ্বাস, সীমান্ত ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ইশাবুল ইসলাম মিল্টন মোল্লা, কেডিকে ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খায়রুল বাশার শিপলু, জীবননগর সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান, জীবননগর ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি আনিক হাসান, সাধারণ সম্পাদক শহিদুজ্জামান বিপ্লবসহ ১২২ জনের নাম উল্লেখ করে আরও ১০০-১৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলাটি দায়ের করেন।

আরো পড়ুন  নদীতে গোসলে নেমে প্রাণ গেল মাদরাসাছাত্রের

মামলার এজাহারে বলা হয়েছে, ২০২৪ সালের ১৮ জুলাই বিকেল সাড়ে ৩ টার দিকে জীবননগর বাসস্ট্যান্ড চত্বরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে সাবেক এমপি টগর হুকুমে তার সশস্ত্র দলবল নিয়ে এসে আতঙ্ক সৃষ্টি করে বিশৃঙ্খলা করে এলাকায় অশান্ত পরিবেশ সৃষ্টি করতে চায়। এসময় আনোয়ার হোসেন তা প্রতিবাদ করতে গেলে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ৫লক্ষ টাকা চাঁদা দাবি করেন। আসামিদের হাতে থাকা কাঠের বাটাম, লোহার রড, হকিস্টিক দিয়ে আনোয়ার হোসেনের সঙ্গে থাকা তুষার নামে এক যুবককে বেধড়ক মারধর করতে থাকে এবং হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করেন। আনোয়ার হোসেন তাকে ঠেকাতে গেলে তার ব্যাগে থাকা ৭ লাখ ২৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। একসঙ্গে তার ব্যবহৃত এপাচি ফোরভি মোটরসাইকেল ভাঙচুর করে।

আরো পড়ুন  কমিশন ছাড়া ফাইল ছাড়েন না ফেরদাউছ

জীবননগর থানার ওসি মামুন হোসেন বিশ্বাস বলেন, এ মামলায় একজনকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তার চেষ্টা চলছে।

সর্বশেষ সংবাদ