30 C
Dhaka
Thursday, July 25, 2024

১০ দিনেই উঠে যাচ্ছে কোটি টাকার সড়কের পিচ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থানার সদর মহিপুর ইউনিয়নের সড়কের নির্মাণকাজ শেষ হওয়ার ১০ দিন পরই হাতের টানে উঠে যাচ্ছে সড়কের পিচ। সড়কের বিভিন্ন জায়গায় হয়েছে গর্ত। ভেঙে পড়ছে সাইটওয়াক।

স্থানীয়দের দাবি, নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় এমন বেহাল দশা হয়েছে মহিপুর সাগর সিনেমা হল থেকে নিজামপুর খেয়াঘাট পর্যন্ত ৩.৩ কিলোমিটার সড়কের।

এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ১ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ের এ সড়কের নির্মাণকাজ করে শহীদুল এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে এলজিইডির ভাষ্য কাজের মান খারাপ হলে পুনরায় সঠিক নিয়মে কাজ সমাপ্ত করে দেবে ঠিকাদার।

আরো পড়ুন  মাত্র ৫০০ টাকার জন্য শিশুকে নদীতে ফেলে দিলো কিশোর

অন্যদিকে ঠিকাদারের দাবি- তারা সঠিক নিয়মেই কাজ করছে। ভারি বৃষ্টির কারণে কিছু কিছু জায়গায় পিচ উঠে গেছে। বৃষ্টির প্রভাব কমে গেলে পুনরায় সংস্করণ করা হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মহিপুর সদর ইউনিয়নের মহিপুর সাগর সিনেমা হল থেকে নিজামপুর খেয়াঘাট পর্যন্ত ৩.৩ কিলোমিটার সড়কের কাজ মাত্র ১০ দিন আগে শেষ করা হয়েছে। কিন্তু সড়কের বিভিন্ন জায়গার পিচ হাত দিয়ে টান দিলে হাতের সঙ্গে উঠে আসছে। এতে বিভিন্ন জায়গায় গর্তের সৃষ্টি হয়েছে। অথচ সড়কটির নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৩৩ লাখ টাকার।

আরো পড়ুন  সীমান্তে ২ বাংলাদেশিকে হত্যা: মরদেহ ফেরত দিলো বিএসএফ

নিজামুরের স্থানীয় বাসিন্দা সহকারী অধ্যাপক মো. শাহআলম ভদ্র বলেন, উপজেলা এলজিইডি অফিসের উদাসীনতা ও ঠিকাদারের গাফিলতির কারণে সড়কের এমন বেহাল দশা হয়েছে। ক্ষোভে ফুঁসে উঠেছে এলাকাবাসী।

কলাপাড়া উপজেলা এলজিইডির প্রকৌশলী মো. সাদেকুর রহমান সাদিক জানান, কাজের মান খারাপ হলে পুনরায় সঠিক নিয়মে কাজ সমাপ্ত করে দেবে ঠিকাদার।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার বলেন, কারণ দর্শানোর সুপারিশের পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে নতুন করে নির্মাণের নির্দেশনা দেওয়া হয়েছে।

আরো পড়ুন  ধানক্ষেতে কৃষককে কুপিয়ে হত্যা করল বোন জামাই

কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. রবিউল ইসলাম বলেন, আমরা তথ্য পাওয়ার পরই সরেজমিনে পরিদর্শন করতে এসেছি এবং এর সত্যতাও মিলেছে। আমরা ঠিকাদারকে এ ব্যাপারে জিজ্ঞেস করেছি। তাদের পরিপূর্ণ বিল উঠাতে দেইনি। তাদেরকে (ঠিকাদার) ১ সপ্তাহের আলটিমেটাম দিয়েছি।

সর্বশেষ সংবাদ