33 C
Dhaka
Tuesday, October 22, 2024

নতুন কোচের জন্য সিটির সাথে ম্যানইউর লড়াই

ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম বিখ্যাত ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মধ্যে লড়াই জমে উঠেছে। না ফুটবল মাঠের লড়াইয়ের কথা বলা হচ্ছে না, সেই লড়াইয়ে রেড ডেভিলরা যোজন যোজন পিছিয়ে। ম্যানচেস্টারের দুই ক্লাবের লড়াই মূলত নতুন কোচ নিয়ে।

পর্তুগালের ক্লাব স্পোর্টিং লিসবনের কোচ রুবেন আমোরিমের সঙ্গে দলের কোচ হওয়ার ব্যাপারে যোগাযোগ করেছে ম্যানইউ। এমনটাই শোনা যাচ্ছে, যদিও এরিক টেন হাগ এখনও ক্লাবের কোচ হিসেবে আছেন। তবে তার ভবিষ্যৎ নিয়ে সংশয় কাটেনি, বিশেষ করে ইউনাইটেডের চলতি মৌসুমে ধীরগতির শুরুর কারণে।

আরো পড়ুন  জাতীয় সঙ্গীত গাইবেন না নতুন কোচ,

অক্টোবরের আন্তর্জাতিক বিরতির সময় টেন হাগের অবস্থান পর্যালোচনা করা হলেও তিনি দায়িত্বে টিকে যান এবং সাম্প্রতিক ব্রেন্টফোর্ডের বিপক্ষে ২-১ গোলে জয় এনে দলকে কিছুটা চাপমুক্ত করেন। তবুও তার দীর্ঘমেয়াদী ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন রয়ে গেছে।

স্কাই স্পোর্টস জার্মানির প্রতিবেদন অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেড সম্ভাব্য কোচ পরিবর্তনের প্রস্তুতি হিসেবে ৩৯ বছর বয়সী রুবেন আমোরিমের সাথে যোগাযোগ করেছে। যদিও টেন হাগের ওপর এখনও আস্থা রয়েছে, ক্লাবটি ভবিষ্যতের জন্য বিকল্প খুঁজে রাখছে।

আরো পড়ুন  যেভাবে দেখা যাবে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মধ্যকার মিরপুর টেস্ট

এদিকে, ম্যানচেস্টার ইউনাইটেডের এই পদক্ষেপের কারণ হতে পারে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিরও আমোরিমের প্রতি আগ্রহ। দ্য গার্ডিয়ানের মতে, পেপ গার্দিওলা যদি মৌসুম শেষে সিটি ছাড়েন, তবে আমোরিম তার সম্ভাব্য উত্তরসূরি হতে পারেন।

স্পোর্টিং সিপি’র বর্তমান ক্রীড়া পরিচালক হুগো ভিয়ানা আগামী মৌসুমে ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন বলে নিশ্চিত করা হয়েছে। তবে আমোরিম জানিয়েছেন, তার ভবিষ্যত নিয়ে এখনও কিছুই চূড়ান্ত হয়নি। ভিয়ানা এবং আমোরিম পেশাগতভাবে বন্ধু হলেও, তারা আলাদা আলাদা পেশাগত পথে হাঁটবেন বলে স্পষ্ট করেছেন আমোরিম।

আরো পড়ুন  ক্যাচ বিতর্ক : বাউন্ডারি দড়ি কী ঠিক জায়গায় ছিল? জানা গেল আসল ঘটনা

‘হুগো ভিয়ানা সবসময় একজন ভালো বন্ধু থাকবে, তবে একদিন তার পেশাগত পথ ভিন্ন হবে,’ বলেছেন আমোরিম। ‘আমরা এ নিয়ে কোনো আলোচনা করিনি। এটি দুটি ভিন্ন পথ। ভিয়ানা তার পথে এগোবে, আমি আমার পথে।’

এখন দেখা যাক, ইউনাইটেডের নতুন কোচের খোঁজে আমোরিম আসলে কতটা গুরুত্ব পায় এবং ম্যানচেস্টার সিটি কি তাকে তাদের ভবিষ্যতের পরিকল্পনায় অন্তর্ভুক্ত করে কি না?

সর্বশেষ সংবাদ