27 C
Dhaka
Wednesday, July 3, 2024

কংগ্রেস প্রার্থীর প্রতিশ্রুতি দুই স্ত্রী থাকলে দুই লাখ রুপি!

ভারতের লোকসভা নির্বাচনে প্রাচীন রাজনৈতিক দল কংগ্রেসের এক প্রার্থী এক অদ্ভূত প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেছেন, নির্বাচনে জয়লাভ করলে দুই স্ত্রী থাকা পুরুষদের দুই লাখ রুপি করে অনুদান দেবেন সরকার।

কংগ্রেস প্রার্থীর এমন প্রতিশ্রুতিতে রাজনৈতিক অঙ্গনে শোরগোল পড়ে গেছে। নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করেছে ক্ষমতাসীন দল বিজেপি।

এবারের লোকসভা নির্বাচনে নির্বাচনী ইশতেহারে কংগ্রেস ‘মহালক্ষী যোজনা’ নামে একটি প্রকল্পের ঘোষণা করেছে। ঘোষণা অনুযায়ী, ক্ষমতায় গেলে তাদের সরকার দরিদ্র পরিবারের নারীদের বছরে ১ লক্ষ টাকা করে দেবে।

বৃহস্পতিবার (৯ মে) এক জনসভায় দলের ‘মহালক্ষ্মী যোজনা’ প্রকল্প নিয়ে আলোচনা করেন মধ্যপ্রদেশের রতলাম আসনে কংগ্রেসের প্রার্থী কান্তিলাল ভুরিয়া।

আরো পড়ুন  ইসরায়েলে নতুন ক্ষেপণাস্ত্র দিয়ে লেবাননের হামলা

এ সময় তিনি বলেন,
কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর প্রতিটি নারীর অ্যাকাউন্টে এক লাখ রুপি করে জমা হবে। আমাদের নির্বাচনী ইশতেহারে এই প্রতিশ্রুতি দেয়া হয়েছে।

এরপর কান্তিলাল বলেন, যাদের দুই স্ত্রী রয়েছেন, তারা দুই লাখ রুপি পাবেন। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন মতে, দুই স্ত্রী থাকার কথা কংগ্রেস প্রার্থীকে হাসতে হাসতে বলতে শোনা যায়।

অর্থাৎ কোনো নাগরিক যদি গরিব হন এবং তার যদি দুজন স্ত্রী থাকে, আর ওই দুই স্ত্রী যদি এক লাখ রুপি করে পান, তাহলে পুরুষ লোকটি দুই লাখ রুপি পাবেন।

আরো পড়ুন  রইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্তের পরও ঘণ্টাখানেক বেঁচে ছিলেন ইমাম

কান্তিলাল যখন এই মন্তব্য করেন, তখন সেখানে উপস্থিত ছিলেন মধ্যপ্রদেশের সাবেকচ মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং এবং মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি জিতু পটোয়ারি।

কান্তিলালের বক্তব্যকে সমর্থন করে জিতু বলেন, ‘উনি একটি বড় ঘোষণা করেছেন। দুই স্ত্রী থাকলে একজন ব্যক্তি এই প্রকল্পের দ্বিগুণ সুবিধা পাবেন। মহালক্ষ্মী প্রকল্প অনুযায়ী, কংগ্রেস সরকার দরিদ্র পরিবারের প্রধান নারীদের প্রতি মাসে ৮ হাজার ৫০০ টাকা করে দেবে।’

আরো পড়ুন  হিজাব নিষিদ্ধ করায় কলেজ ছাড়লেন আইনের শিক্ষক সানজিদা, যা বলল কর্তৃপক্ষ

তবে কান্তিলালের ওই মন্তব্যের কঠোর সমালোচনা করেছে বিজেপি। কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছে বিজেপি। দলটির মুখপাত্র নরেন্দ্র সালুজা সামাজিক যোগাযোগমাধ্যাম এক্সে (সাবেক টুইটার) বিজেপি নেতা লিখেছেন,
কংগ্রেসের চিন্তাভাবনা খুবই সস্তা। দুইটি বিয়ে করলে টাকা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছে। এটাই তাদের পরিভাষা!

আগামী ১৩ মে চতুর্থ দফার নির্বাচনে মধ্যপ্রদেশের রতলামে ভোট। আসনটিতে কংগ্রেসের প্রার্থী কান্তিলালের বিরুদ্ধে মধ্যপ্রদেশের বনমন্ত্রী নাগর সিংহ চৌহানের স্ত্রী অনিতা চৌহানকে প্রার্থী করেছে বিজেপি।

সর্বশেষ সংবাদ