28 C
Dhaka
Sunday, September 29, 2024

চেয়ারম্যান প্রার্থীর লিফলেটে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাচনের লিফলেটে প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর ছবি ব্যবহারের অভিযোগ উঠেছে এক চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে, যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন।

আচরণবিধি লঙ্ঘন করে সমালোচিত চেয়ারম্যান প্রার্থী মো. মনির হোসেন লিফলেটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সজীব ওয়াজেদ জয়ের ছবিও ব্যবহার করেছেন।

লিফলেটে তিনি লিখেছেন, জাতির জনক বঙ্গবন্ধু ও তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আদর্শ লালন করেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের একজন সক্রিয় কর্মী। কসবা আখাউড়ার উন্নয়নের রূপকার আইনমন্ত্রী আনিসুল হকের একজন একনিষ্ঠ কর্মী। টানা ১০ বছর আখাউড়া উপজেলা যুবলীগের সভাপতি ও পরে ৮ বছর আহ্বায়ক ছিলেন।

আরো পড়ুন  চলাচলের রাস্তায় দেয়াল, গৃহবন্দি ৮ পরিবার

নির্বাচনী বিধিতে উল্লেখ আছে, নির্বাচনী প্রচারে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী নিজ ছবি ও প্রতীক ব্যতীত অন্য কারো নাম, ছবি বা প্রতীক ব্যবহার করতে পারবেন না। তবে প্রতিদ্বন্দ্বী প্রার্থী কোনো রাজনৈতিক দলের মনোনীত হলে সেই ক্ষেত্রে তিনি কেবল তার দলের বর্তমান দলীয়প্রধানের ছবি পোস্টার ও লিফলেটে ছাপাতে পারবেন।

এ বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান প্রার্থী মো. মনির হোসেন বলেন, বিষয়টি আমার জানা নেই। অতিউৎসাহী কিছু লোক হয়তো এটা করে থাকতে পারে। আমি আপনার মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। আমি খেয়াল রাখব এমন যেন আর না হয়।

আরো পড়ুন  বন্যার্তদের উদ্ধারে গিয়ে প্রাণ গেল যুবকের

উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রাবেয়া আক্তার বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

সর্বশেষ সংবাদ