29 C
Dhaka
Sunday, June 16, 2024

রইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্তের পরও ঘণ্টাখানেক বেঁচে ছিলেন ইমাম

হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসিসহ সব আরোহী। এর মধ্যে এক হেলিকপ্টার আরোহী দুর্ঘটনার পর ঘণ্টাখানেক জীবিত ছিলেন। এমনকি তিনি সাহায্য চেয়ে দেশের প্রেসিডেন্টের কার্যালয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টাও করেন। খবর বিবিসির।

বিধ্বস্ত হেলিকপ্টারে থাকা ওই আরোহীর নাম মোহাম্মদ আলি আল-হাশেম। তিনি তাবরিজের জুমার নামাজের ইমাম এবং পূর্ব আজারবাইজানে ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির প্রতিনিধি ছিলেন।

আরো পড়ুন  জাপানের আকাশে রহস্যময় ৯ আলোর স্তম্ভ, নানা জল্পনা

ইরানের ক্রাইসিস ম্যানেজমেন্ট এজেন্সির প্রধান মোহাম্মদ নামি জানান, আল-হাশেম দুর্ঘটনার পর এক ঘণ্টার মতো বেঁচে ছিলেন। এমনকি দেশের প্রেসিডেন্ট কার্যালয়েও যোগাযোগের চেষ্টা করেন তিনি।

আজারবাইজানে একটি বাঁধ উদ্বোধন শেষে ফেরার পথে রোববার (১৯ মে) প্রেসিডেন্ট রাইসি ও তার সফরসঙ্গীদের বহনকারী হেলিকপ্টারটি ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফার পাহাড়ি এলাকায় দুর্ঘটনার কবলে পড়ে। ঘন কুয়াশার কারণে দীর্ঘ ১৬ ঘণ্টার টানা অভিযান শেষে সোমবার তাদের হেলিকপ্টারটির খোঁজ পায় উদ্ধার দল। তখন নিশ্চিত হয়, ইব্রাহিম রইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, ফ্লাইট ক্রুসহ হেলিকপ্টারটির নয় আরোহী নিহত হয়েছেন।

আরো পড়ুন  ইতালির পার্লামেন্টে ফিলিস্তিনের পতাকা উড়ালেন সাবেক এমপি
সর্বশেষ সংবাদ