26 C
Dhaka
Wednesday, June 19, 2024

সবাই আছেন, ভোটার নেই

ফেনীর ছাগলনাইয়া উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ভোটগ্রহণ চলছে। উপজেলার ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৫৪টি কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ চলছে। বুধবার (৫ জুন) সকাল ৮টায় শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, কেন্দ্রে ভোটার উপস্থিতি তুলনামূলক কম। কয়েকজন করে ভোটার আসছেন এবং নির্বিঘ্নে ভোট দিয়ে যাচ্ছেন। বেশিরভাগ কেন্দ্রেই ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা যায়নি। ভোটার না থাকায় ভোটকেন্দ্রে অলস সময় পার করছেন ভোটগ্রহণের দায়িত্বে নিয়োজিতরা।

আরো পড়ুন  একসাথে ৪ নবজাতকের জন্ম দিলেন মা

নির্বাচনে ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার রয়েছে ১ লাখ ৬৯ হাজার ১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৭ হাজার ৬৪৯ জন, নারী ভোটার ৮১ হাজার ৩৫১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন একজন। এতে ৫৪টি কেন্দ্রে ৪২৫টি বুথে ভোটগ্রহণ চলছে। ৫৪ কেন্দ্রের মধ্যে ১৬টি অধিক গুরুত্বপূর্ণ ও ৩৮টি গুরুত্বপূর্ণের তালিকায় রয়েছে।

আরো পড়ুন  হুইল চেয়ারে পরীক্ষা দিয়েই কৃতিত্ব হালিমার

নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার, এএসএম সহিদ উল্ল্যাহ মজুমদার, আবদুল হালিম, মেহেদী হাসান এবং কাজী জায়েদ মোহাম্মদ গোলাম ফারুক প্রতিদ্বন্দ্বিতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জুলেখা শিল্পী এবং নাছিমা আক্তার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মিতা পারিয়াল বলেন, নির্বাচনে ৪৩০ জন পুলিশ সদস্য, আনসার ও ভিডিপি ৮২৮ জন কাজ করছে। পাশাপাশি তিন প্লাটুন বিজিবি, পুলিশের ১১ টি মোবাইল টিম ও র‍্যাবের দুইটি টিম সার্বক্ষণিক টহলে রয়েছে।

আরো পড়ুন  সম্পত্তি লিখে নিয়ে মাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিল সন্তান

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অভিষেক দাস বলেন, প্রতিটি কেন্দ্রে যথাসময়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট শেষ করতে সব প্রস্তুতি রয়েছে। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন।

সর্বশেষ সংবাদ