27 C
Dhaka
Friday, July 5, 2024

১৪ ট্রাক ভারতীয় চিনির সঙ্গে জব্দ করা প্রাইভেট কারটি যুবলীগ নেতার

গতকাল (৬ জুন) সিলেটে অবৈধভাবে আসা ১৪ ট্রাক ভারতীয় চিনি জব্দ করে পুলিশ। এ সময় পুলিশ ধাওয়া দিলে ১৪টি ট্রাক, প্রাইভেট কার ও ১টি মোটরসাইকেল রেখে পালিয়ে যায় চোরাকারবারিরা। পরবর্তীতে জানা যায় জব্দ করা প্রাইভেট কারটি সিলেট মহানগরের যুবলীগ নেতা রুপম আহমদের। জব্দ করা সেই প্রাইভেট কারের সঙ্গে রুপমের একাধিক ডকুমেন্টস ও ভিডিও চিত্র ঢাকা পোস্টের প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে।

আরো পড়ুন  রাতের আঁধারে শিক্ষাপ্রতিষ্ঠানে ডিজে পার্টি ও মদের আসর বসানোর অভিযোগ

রুপম আহমদ মহানগর যুবলীগের তথ্য ও গবেষণা সম্পাদক। তিনি সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির অনুসারী।

অনুসন্ধানে জানা যায়, সিলেটের সীমান্তবর্তী উপজেলা থেকে প্রতিরাতেই চোরাই পণ্যবাহী ট্রাক সিলেট নগরী হয়ে দেশের নানা জায়গায় যায়। এ সকল চোরাইপণ্যের মধ্যে সবচেয়ে বেশি আসে ভারতীয় চিনি। কম পুঁজিতে বেশি লাভ হওয়ায় চোরাকারবারিদের চিনিতে আগ্রহ বেশি। ভারত থেকে ৪ হাজার টাকায় কেনা একটি চিনির বস্তা সিলেটে বিক্রি হয় সাড়ে ৫ থেকে ৫৮০০ টাকায়। অনেকেই এসব চোরাচালান করে কোটি কোটি টাকার মালিক হলেও সবাই থেকে যান ধরাছোঁয়ার বাইরে।

আরো পড়ুন  নাস্তা দিয়ে পানি আনতে গেলেন স্ত্রী, এসে পেলেন স্বামীর মরদেহ

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন, ১৪ ট্রাক চিনির সঙ্গে প্রাইভেট কারটি যুবলীগ নেতা রুপমের। তিনি গত কয়েকমাস থেকে এই গাড়ি নিয়ে নিয়মিত যাতায়াত করেন। গতকাল রাতেও এই প্রাইভেট কারে করে যুবলীগ নেতা রুপম সিলেটের বিভিন্ন জায়গায় গিয়েছিলেন।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) থেকে জানা যায়, প্রাইভেট কারটির সিলেট থেকে রেজিস্ট্রেশন করা। ১৫০০ সিসির গাড়িটি নিশান ব্রান্ডের। গাড়িটির ট্যাক্স টোকেন ও ফিটনেস যথাক্রমে ২০১৯ সালের অক্টোবর ও নভেম্বর শেষ হয়েছে।

আরো পড়ুন  বাংলাদেশি যুবককে হত্যার পর মরদেহ নদীতে ভাসিয়ে দিলো ভারতীয়রা
সর্বশেষ সংবাদ