29 C
Dhaka
Thursday, July 25, 2024

আনন্দের রথযাত্রা মুহূর্তেই পরিণত হলো শবযাত্রায়!

পূণ্য লাভের আশায় বগুড়ায় হাজারো ভক্ত জগন্নাথ দেবের রথের রশি টেনে নিয়ে মন্দিরের উদ্দেশ্যে যাচ্ছিলেন। কিন্তু আনন্দের এই রথযাত্রা মুহূর্তেই পরিণত হলো শবযাত্রায়। রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৩৫ জন। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।

রোববার (৭ জুলাই) বিকেলে শহরের সেউজগাড়ী আমতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আরো পড়ুন  ইউজিসি কী ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করতে পারে, প্রশ্ন ঢাবি অধ্যাপকের

প্রত্যক্ষদর্শীরা জানান, পৌরাণিক সাজের মাধ্যমে রোববার বিকেল সাড়ে ৩টার দিকে বগুড়া শহরের সেউজগাড়ী এলাকার ইসকন মন্দির থেকে শিবমন্দিরের উদ্দেশ্যে শুরু হয় রথযাত্রা। সেউজগাড়ী আমতলায় পৌঁছালে রথের মাস্তুল বিদ্যুতের ১১ হাজার ভোল্টের তারের সঙ্গে লেগে যায়। এতে বিদ্যুৎস্পৃষ্টে আগুন ধরে যায় গাড়িতে। সড়কে ছিটকে পড়ে হতাহত হন অনেকে। আহত হন ৪০ জন। আহতদের জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে ৫ জনকে মৃত ঘোষণা করা হয়।

আরো পড়ুন  বদলে গেল ঢাবি শিক্ষার্থীদের ফেসবুক প্রোফাইল

প্রত্যক্ষদর্শীরা আরও বলেন, বিদ্যুৎস্পৃষ্টে রথের মধ্যে এবং এর আশপাশে যারা ছিলেন তারাই হতাহত হয়েছেন। অনেকের শরীর পুড়ে গেছে।

জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক আব্দুল ওয়াদুদ বলেন, গুরুতর আহত দুজনকে আইসিইউতে রাখা হয়েছে। তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পরামর্শ দিয়েছি।

শাস্ত্রমতে, ভক্তদের দর্শন দানের উদ্দেশ্যে জগন্নাথ দেব প্রতি বছর এই তিথিতে আপন আলয় থেকে রথে চড়ে নগর পরিভ্রমণ করে মাসির বাড়ি বেড়াতে যান। সাত দিন পর ১৬ জুলাই উল্টো রথযাত্রার মাধ্যমে আপন আলয়ে ফিরবেন জগন্নাথ দেব।

আরো পড়ুন  অনলাইন জুয়ায় জড়িত দেশের অর্ধকোটি মানুষ: পলক
সর্বশেষ সংবাদ