30 C
Dhaka
Thursday, July 18, 2024

‘ওরে মাইরা ফেললাম, বাঁচায়া রাখলে আরও জীবন নষ্ট করব’

‘নিজে একাই মইরা যাইতাম। কিন্তু ওরে যদি বাঁচায়া রাইখা যাই, ও আরও মানুষের জীবন নষ্ট করব; তাই মাইরা ফেললাম। অনেক স্বপ্ন ছিলো, রাসুলের সব সুন্নত আমার জীবনে বাস্তবায়ন করমু। কিন্তু পারলাম না।’

বুধবার (২৬ জুন) বিকেলে শ্রীপুর উপজেলার মাওনা উত্তরপাড়া গ্রামে স্ত্রীকে হত্যার পর চিরকুটে ওই কথাগুলো লিখে পালিয়ে যান নিহত মীমের স্বামী আল-আমীন।

এর আগে ওই এলাকার একটি বহুতল ভবনের তৃতীয় তলার একটি কক্ষ থেকে গৃহবধূ মীমের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত মীম সিরাজগঞ্জের বেলকুচি থানার মূলকান্দী ছোটবেড়া খারুয়া গ্রামের ইউসুফ খানের মেয়ে। তিনি স্বামীর সঙ্গে তিন মাস ধরে শ্রীপুরের ওই বাসায় ভাড়া থাকতেন।

আরো পড়ুন  আজ উচ্ছেদ হবে সাদিক এগ্রো

অভিযুক্ত স্বামী আল-আমিন টাঙ্গাইলের কালিহাতী থানার সরাতৈল গ্রামের আমিনুলের ছেলে। তিনি স্ত্রীকে নিয়ে ওই বাসায় ভাড়া থেকে মাওনা এলাকায় সাদ গ্রুপের একটি কারখানায় চাকরি করতেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পারিবারিক কলহের জের ধরে ঘটনাটি ঘটতে পারে। নিহতের পাশেই একটি চিরকুট পাওয়া গেছে। অভিযুক্ত ব্যক্তিকে আটকের চেষ্টা চলছে। পুলিশের ধারণা, চিরকুটটি ঘাতক স্বামী আল-আমীন মীমকে শ্বাসরুদ্ধ করে হত্যার পর লিখে পালিয়ে গেছেন।

আরো পড়ুন  আনারের হাড়-মাংস আলাদা করা কসাই গ্রেপ্তার

নিহতের বড় ভাই নাঈম বলেন, গত ৯ মাস আগে আল-আমিনের সঙ্গে আমার বোনের বিয়ে হয়। তিন মাস আগে আল-আমিন আমার বোনকে নিয়ে ওই বাসায় ভাড়া থেকে একটি কোম্পানিতে চাকরি করতেন। দুপুরে আমরা শুনতে পাই, আমার বোনকে হত্যা করে পালিয়েছেন। কী কারণে আমার বোনকে হত্যা করেছেন তা আমরা এখনো জানি না।

আল-আমিনের বন্ধু আরিফ বলেন, আমি আল-আমিনের সঙ্গে একই কোম্পানিতে চাকরি করি। দুপুর দেড়টার দিকে আল-আমিন আমাকে ফোন করে জানায়, তার স্ত্রীকে সে হত্যা করে ঘরে তালা দিয়ে পালিয়েছে। পরে বিষয়টি আমি ওই বাসার দারোয়ানকে জানিয়েছি।

আরো পড়ুন  ‘শয়তানের নিঃশ্বাস’ ছড়িয়ে লুটে নিচ্ছে সর্বস্ব

পাশের রুমের ভাড়াটিয়া শিমু ইসলাম বলেন, গত তিন মাস ধরে মীম তার স্বামীকে নিয়ে আমার পাশের রুমেই থাকতেন। তাদের স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হতো। এ বিষয়টি মীম সবাইকে জানিয়েছে। রাত ৯টার দিকে মীম আমার সঙ্গে বাসার ছাদে গল্প করেছে। সকালে তার রুমে বাইরে থেকে তালা দেয়া ছিল। দুপুরের দিকে পুলিশ ওই ঘর থেকে তার মরদেহ উদ্ধার করেছে।

সর্বশেষ সংবাদ