28 C
Dhaka
Thursday, July 4, 2024

সন্তানের চোখের সামনেই বৃদ্ধা মাকে পিষে দিলো ইসরায়েলি ট্যাংক

গাজায় ছেলের সামনে ৬৫ বছর বয়সী বৃদ্ধা মাকে পিষে দিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনীর ট্যাংক। মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা ইউরো-মেডের বরাত দিয়ে দ্য নিউ আরব এক প্রতিবেদনে এই তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, গাজার সেজায়াতে এক বাড়িতে বোমা হামলা চালায় ইসরায়েলি সেনারা। ওই বাড়িতে ৬৫ বছর বয়সী সাফিয়া হাসান মুসা আল-জামাল তার চার সন্তান এবং দেড় বছরের নাতনিকে নিয়ে থাকতেন।

আরো পড়ুন  জ্বলছে মিয়ানমার, টেকনাফ থেকে দেখা যাচ্ছে কালো ধোঁয়ার কুণ্ডলী

সাফিয়ার ছেলে মুহান্নাদ আল-জামাল বলেন, ‘বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১০টার দিকে ইসরায়েলি সেনারা বোমা ছুঁড়তে ছুঁড়তে গাজা সিটির আল-শুজাইয়া শহরে ঢুকে পড়ে। আমার মা প্রাণ বাঁচাতে আমাদের সবাইকে নিয়ে বাড়ির নিচ তলায় চলে যান। এরপর সন্ধ্যার দিকে আমাদের বাড়িতে প্রবেশ করে ইসরায়েলি সেনারা। তারা বাড়িতে ঢুকেই এলোপাতাড়ি গোলাগুলি শুরু করে। এতে আমি ও আমার মা বেশ আহত হই।’

আরো পড়ুন  লেবাননে ইসরাইলের হামলায় হিজবুল্লাহর ২ সদস্যসহ নিহত ৫

ওই সময় সন্তানরা তাদের বৃদ্ধ মা সাফিয়াকে হাসপাতালে নেওয়ার অনুরোধ জানালেও ইসরায়েলি সেনারা তাদের অনুরোধ শোনেনি। তাদের মাকে প্রথমে প্রাথমিক চিকিৎসা দেন এক নারী সেনা। এরপর বলা হয় তাদের মাকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হবে।

মুহান্নাদ আল-জামাল ভয়ানক ঘটনার বর্ণনা দিয়ে বলেন, ‘মাকে ট্যাংকে করে নিয়ে যাওয়া হয় মুস্তাহা চত্বরে। সেখানে তাকে রাস্তার ওপর শোয়ানো হয়। এরপর একটি ট্যাংক চলে যায় মায়ের শরীরের ওপর দিয়ে। মা সঙ্গে সঙ্গে মারা যান।’

আরো পড়ুন  রাশিয়ায় সন্ত্রাসী হামলার নেপথ্যে কারা?
সর্বশেষ সংবাদ