27 C
Dhaka
Saturday, July 13, 2024

‘জঙ্গি আস্তানা’য় অভিযান, উদ্ধার হলো ৩ বোমা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে চারতলা একটি বাড়িতে অভিযান চালিয়ে তিনটি বোমা উদ্ধার করেছে অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।

মঙ্গলবার (২ জুলাই) দুপুর ২টা থেকে উপজেলার বরপা এলাকার ওই বাড়িতে অভিযান চালানো হচ্ছে। এর আগে সকালে বাড়িটি ঘেরাও করে রাখে এটিইউয়ের সদস্যরা।

দুপুর ২টার দিকে এটিইউয়ের পুলিশ সুপার সানোয়ার হোসেন বাড়িটিতে অভিযান শুরুর খবর নিশ্চিত করেছেন।

আরো পড়ুন  চেম্বারে অচেতন করে কলেজছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক গ্রেফতার

তিনি বলেন, ‘প্রথমে ভবনের সব ফ্ল্যাটের বাসিন্দাদের নিরাপদে নামিয়ে আনা হয়। পরে তৃতীয় তলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে ফ্ল্যাট থেকে শক্তিশালী তিনটি বোমা উদ্ধার করা হয়েছে। এরপর বিকেল ৩ টা ১৪ মিনিটে তৃতীয় তলার ওই ফ্ল্যাটের ভেতরে একটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে বোম্ব ডিসপোজাল ইউনিট। ৩ টা ৫২ মিনিটে ভবনটির পাশে একটি মাঠে দ্বিতীয়টি এবং ৪ টা ৩০ মিনিটে শেষ বোমাটি বিস্ফোরণ ঘটানো হয়।’

আরো পড়ুন  নোয়াখালীতে মেঘনায় ধরা পড়ল ২ পাখি মাছ

এ ঘটনায় আতঙ্ক বিরাজ করছে এলাকাবাসীর মধ্যে।

সানোয়ার হোসেন আরও বলেন, ‘নরসিংদী, নেত্রকোনা ও কক্সবাজার থেকে একাধিক জঙ্গি সদস্যকে আটক করা হয়। তাদের দেয়া তথ্য অনুযায়ী রূপগঞ্জ উপজেলার সৌদি প্রবাসী জাকিরের চারতলা ভবনটি ঘিরে রেখে অভিযান চালানো হচ্ছে।’

পুলিশ সূত্রে জানা যায়, বরপার আরিয়াব এলাকায় সৌদি প্রবাসী জাকির হোসেনের চারতলা বাড়ির তিনতলায় জঙ্গি কার্যক্রমে জড়িত এক ব্যক্তি রয়েছেন বলে তথ্য পুলিশের কাছে তথ্য আছে। সন্দেহভাজন ব্যক্তি ৩-৪ দিন ধরে ওই ভবনের একটি ফ্ল্যাটে অবস্থান করছে।

আরো পড়ুন  আগুনে পুড়ছিল বাজার, অবশেষে বৃষ্টির জন্য কিছুটা রক্ষা
সর্বশেষ সংবাদ