30 C
Dhaka
Friday, July 19, 2024

রাস্তা আটকে ছিনতাইয়ের চেষ্টা দুই পুলিশ সদস্যের

লালমনিরহাটের হাতীবান্ধার তিস্তা ব্যারেজ এলাকায় এক ব্যবসায়ীর পথরোধ করে টাকা ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে দুই পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) মধ্যরাতে তাদের প্রত্যাহার করে লালমনিরহাট পুলিশ লাইনে নিয়ে আসা হয়। এর আগে মঙ্গলবার রাত ৮টায় তিস্তা ব্যারাজের ফ্লাড বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে।

অভিযুক্ত দুই কনস্টেবল হচ্ছেন নারায়ণ বর্মণ ও মামুন মিয়া। ওই দুই পুলিশ সদস্য হাতীবান্ধা থানার আওতায় দোয়ানী পুলিশ ফাঁড়িতে কর্মরত ছিলেন।

আরো পড়ুন  বরগুনায় ৩ চেয়ারম্যানসহ ৪ জনের বিরুদ্ধে ধর্ষণ মামলা

জানা গেছে, মঙ্গলবার রাতে উপজেলা দোয়ানী বাজারের হাসমত আলী নামে এক ভুট্টা ব্যবসায়ী সাধুর বাজার থেকে পার্শ্ববর্তী ডিমলা উপজেলায় যাওয়ার পথে ফ্লাড বাইপাসের মাঝামাঝি অন্ধকারে তাকে পথরোধ করে দুই ব্যক্তি। এ সময় তার কাছে থাকা ৪৩ লাখ টাকাসহ একটি ব্যাগ কেড়ে নেওয়ার চেষ্টা করেন ওই দুই ব্যক্তি। তখন হাসমত আলী চিৎকার দিলে ওই দুই ব্যক্তি পুলিশ সদস্য বলে পরিচয় দেন। এ সময় ওই দুই পুলিশ সদস্যের গায়ে কোনো পুলিশের পোশাক ছিল না। পরে এলাকার সাধারণ ব্যবসায়ীরা পুলিশ ফাঁড়ির সামনে জড়ো হয় এবং বড়খাতা-জলঢাকা সড়কে বিক্ষোভ ও পুলিশ ফাঁড়ি ঘেরাও করে।

আরো পড়ুন  রাতের আঁধারে বিবি শখিনার মাজার খুঁড়ে তছনছ, অতঃপর...

পরে খবর পেয়ে হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত ঘটনাস্থলে ছুটে যান এবং পুলিশ ফাঁড়িতে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন। পরে অভিযুক্ত দুই পুলিশ সদস্যকে প্রত্যাহারের ঘোষণা দিলে পরিস্থিতি শান্ত হয়। রাতেই অভিযুক্ত পুলিশ সদস্য নারায়ণ বর্মণ ও মামুন মিয়াকে প্রত্যাহার করে দোয়ানী পুলিশ ফাঁড়ি থেকে হাতীবান্ধা থানায় নিয়ে আসা হয়।

আরো পড়ুন  সাদাপাথর পর্যটনকেন্দ্র বন্ধ ঘোষণা

দোয়ানী বাজারের ব্যবসায়ী হাসমত আলী বলেন, বিষয়টি রাতে পুলিশের সঙ্গে মীমাংসা করে নিয়েছি। এ বিষয়ে আমার আর কোনো অভিযোগ নেই।

হাতীবান্ধা থানার ওসি (তদন্ত) নির্মল চন্দ্র মোহন্ত বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সর্বশেষ সংবাদ