29 C
Dhaka
Saturday, July 20, 2024

যেভাবে মাটি খুঁড়ে উদ্ধার হলো ৪৬ লাখ টাকা

ডিএমপি’র সূত্রাপুর থানা পুলিশ ব্যবসায়ী শওকত হোসেন সুমনের (৪১) আত্মসাৎ হয়ে যাওয়া ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করা হয়।

জানা যায়, গেল ১২ জুন ২০২৪ ব্যবসায়ী সুমন কোর্টে হাজিরা দেয়ার উদ্দেশ্যে পুরান ঢাকার সিএমএম কোর্টে আসেন। এসময় তিনি তার হাসপাতালের কর্মচারীদের বেতন দেয়ার উদ্দেশ্যে নগদ ৫২ লাখ টাকা বহন করেন। ওই টাকা গাড়িতে রেখে জনসন রোডের স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সকালের নাস্তা করতে গেলে ড্রাইভার রুবেল (৩৬) সুযোগ বুঝে টাকা নিয়ে সটকে পড়েন। অনেক খোঁজাখুঁজির পরে ড্রাইভারকে না পেয়ে ব্যবসায়ী সুমন ১৪ এপ্রিল রাতে সূত্রাপুর থানায় অভিযোগ দায়ের করেন।

আরো পড়ুন  কাদের হামলায় চোখ হারালেন পুলিশ কর্মকর্তা

অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ অভিযান চালিয়ে কক্সবাজার থেকে আসামি রুবেলকে গ্রেপ্তার করে এবং আসামির তথ্যের ভিত্তিতে কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করে।

এ বিষয়ে মামলার বাদী সুমন বলেন, আমি পুলিশের সহযোগিতায় অত্যন্ত খুশি। আমি কখনোই ভাবিনি এত দ্রুত আমার টাকাটা ফেরত পাব। আমি আজীবন পুলিশের কাছে কৃতজ্ঞ থাকব।

আরো পড়ুন  ঘুমাতে ডিস্টার্ব করায় বাড়িওয়ালাকে হত্যা, প্রধান আসামি গ্রেপ্তার

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি জোন নজরুল ইসলাম জানান, আমরা বাদীর কাছ থেকে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই অভিযান শুরু করি। আমরা আসামিকে গ্রেপ্তারের পাশাপাশি নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হই।

উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান পিপিএম বলেন, আসামি রুবেলকে আমরা ইতোমধ্যে আদালতে সোপর্দ করেছি। বাকি টাকা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে।

আরো পড়ুন  বিজিবির বিশেষ অভিযানে টেকনাফে ১ লাখ পিস ইয়াবা উদ্ধার
সর্বশেষ সংবাদ