29 C
Dhaka
Wednesday, June 26, 2024

যেভাবে মাটি খুঁড়ে উদ্ধার হলো ৪৬ লাখ টাকা

ডিএমপি’র সূত্রাপুর থানা পুলিশ ব্যবসায়ী শওকত হোসেন সুমনের (৪১) আত্মসাৎ হয়ে যাওয়া ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে এই টাকা উদ্ধার করা হয়।

জানা যায়, গেল ১২ জুন ২০২৪ ব্যবসায়ী সুমন কোর্টে হাজিরা দেয়ার উদ্দেশ্যে পুরান ঢাকার সিএমএম কোর্টে আসেন। এসময় তিনি তার হাসপাতালের কর্মচারীদের বেতন দেয়ার উদ্দেশ্যে নগদ ৫২ লাখ টাকা বহন করেন। ওই টাকা গাড়িতে রেখে জনসন রোডের স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে সকালের নাস্তা করতে গেলে ড্রাইভার রুবেল (৩৬) সুযোগ বুঝে টাকা নিয়ে সটকে পড়েন। অনেক খোঁজাখুঁজির পরে ড্রাইভারকে না পেয়ে ব্যবসায়ী সুমন ১৪ এপ্রিল রাতে সূত্রাপুর থানায় অভিযোগ দায়ের করেন।

আরো পড়ুন  টর্চার সেলে অমানবিক অত্যাচার করতেন মিল্টন সমাদ্দার : ডিবি

অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ অভিযান চালিয়ে কক্সবাজার থেকে আসামি রুবেলকে গ্রেপ্তার করে এবং আসামির তথ্যের ভিত্তিতে কক্সবাজার এবং গাজীপুরে অভিযান চালিয়ে নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করে।

এ বিষয়ে মামলার বাদী সুমন বলেন, আমি পুলিশের সহযোগিতায় অত্যন্ত খুশি। আমি কখনোই ভাবিনি এত দ্রুত আমার টাকাটা ফেরত পাব। আমি আজীবন পুলিশের কাছে কৃতজ্ঞ থাকব।

আরো পড়ুন  প্রেমের জেরে ৪ টুকরো বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

এ বিষয়ে সহকারী পুলিশ কমিশনার কোতোয়ালি জোন নজরুল ইসলাম জানান, আমরা বাদীর কাছ থেকে অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গেই অভিযান শুরু করি। আমরা আসামিকে গ্রেপ্তারের পাশাপাশি নগদ ৪৬ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হই।

উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান পিপিএম বলেন, আসামি রুবেলকে আমরা ইতোমধ্যে আদালতে সোপর্দ করেছি। বাকি টাকা উদ্ধারের জন্য অভিযান অব্যাহত আছে।

আরো পড়ুন  লুটের টাকা দিয়ে কোরবানি দেয় ডাকাত দলের নেতারা
সর্বশেষ সংবাদ