30 C
Dhaka
Thursday, July 18, 2024

কলকাতার তরুণীর আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

কলকাতা থেকে এক তরুণীর হারানো একটি আইফোন উদ্ধার করেছে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা বিভাগের বিশেষ টিম। শনিবার (৬ জুলাই) মহানগরীর কোতোয়ালি থানার নিউমার্কেট থেকে আইফোন ১৪ প্লাস মডেলের মোবাইলটি উদ্ধার করা হয়।

মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক রবিউল আইফোন উদ্ধার বিষয়ে জানান, সম্প্রতি কলকাতার মহেশতলা থানায় আইফোন হারিয়ে সাধারণ ডায়েরি করেন দ্বীপান্বিতা সরকার নামে এক তরুণী। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় তিনি জানতে পারেন তার হারানো মোবাইল বাংলাদেশের চট্টগ্রামে খোলা হয়েছে।

আরো পড়ুন  ‘ওরে মাইরা ফেললাম, বাঁচায়া রাখলে আরও জীবন নষ্ট করব’

সেই সময় কলকাতার তরুণী চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অফিশিয়াল পেজে যোগাযোগ করে কলকাতায় করা জিডির কপি ও মোবাইলটি চালু করার লোকেশন পাঠান। ম্যাসেজ পেয়ে সিএমপি পক্ষ থেকে মহানগর গোয়েন্দা (বন্দর-পশ্চিম) বিভাগের ওপর মোবাইলটি উদ্ধারের দায়িত্ব দেওয়া হয়।

মহানগর গোয়েন্দা বিভাগ বলছে, মোবাইলটি উদ্ধার করা হলেও সংঘবদ্ধ চক্রের মূল হোতা কৌশলে পালিয়ে গেছে। সংঘবদ্ধ চক্রটিকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।

আরো পড়ুন  সহকর্মীর বুকে একের পর এক গুলি, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে যা জানা গেলো (ভিডিও)

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন কেরানীগঞ্জে উদ্ধার
গোয়েন্দা বিভাগ আরও জানান, সংঘবদ্ধ চক্রটি ভারতসহ প্রতিবেশী দেশগুলো থেকে চোরাই মোবাইল ফোন এনে চট্টগ্রামের রিয়াজউদ্দিন বাজারের তামাকুমন্ডি লেনে বিভিন্ন খুচরা দোকানে পৌঁছে দেয় এবং নিজেরাও খুচরা বিক্রি করে।

অপরদিকে, বাংলাদেশের চোরাই মোবাইল ভারতে ও ভুটানে পাঠিয়ে থাকে।

সর্বশেষ সংবাদ